Download WordPress Themes, Happy Birthday Wishes

সাফ ফাইনালে তিন লাল কার্ড আর শেষ মুহূর্তের গোল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

খেলার নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে গেছে । ইনজুরি সময়ে চলা খেলায় তখনও চলছে সমতা । মাঠের দর্শকেরা তখন অপেক্ষায় অতিরিক্ত সময়ের । কিন্তু এমন সময়েই বাংলাদেশের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে গোল করে বসে ভারত । যে গোলে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে নেয় ভারত ।

রবিবার দুপুরে নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ আর ভারত । ম্যাচটি ভারত জিতে নিয়েছে ২-১ গোলে । সেই সাথে প্রথমবারের মত জিতেছে সাফ ফুটবলের শিরোপা । অন্যদিকে টানা দুইটি সাফ ফাইনালে হারের বেদনায় নীল হয়েছে লাল সবুজের দেশের যুবারা ।

দারুণ উত্তেজনার ফাইনালে দুই দলই ছিল জয়ের জন্য মরিয়া । যে কারণে স্নায়ুচাপ ছিল লক্ষ্য করার মত । আর তা থেকে ধাক্কাধাক্কি , লাল কার্ড সবই হয়েছে । হয়েছে গোলও । ম্যাচের ২ মিনিটেই বিক্রম প্রতাপ সিংহের গোলে এগিয়ে যায় ভারত ।

২১ মিনিটে ধাকাধাক্কিতে জড়ায় দুই প্রতিপক্ষ । এই ঘটনায় সরাসরি লাল কার্ড দেখেন ভ ভারতের গুরকিরাত সিং । আর দ্বিতীয় হলুদ কার্ডের খাঁড়ায় বহিস্কার হন বাংলাদেশের মিডফিল্ডার মোহাম্মদ হৃদয়। ফলে দুই দলই পরিনত হয় ১০ জনে ।

এর মধ্যেই ৪০ মিনিটে বাংলাদেশ ফেরে সমতায় । আহমেদ ফাহিমের কর্নার থেকে সৃষ্ট সুযোগে বল পেয়ে গোলটি করেন ইয়াসিন আরাফাত । কিন্তু উদযাপনের সময় জার্সি খুলে ফেলার চেষ্টা করায় তিনিও দ্বিতীয় হলুদ কার্ড দেখেন। ফলে গোল করেই মাঠ ছাড়তে হয়েছে তাকে ।

দ্বিতীয়ার্ধে একজন কম নিয়েও ভারতকে সাহসের সাথে মোকাবেলা করছিল বাংলাদেশ । এই সময় ভারত চাপিয়ে খেলেও গোল পাচ্ছিল না । কিন্তু ৯১ মিনিটে ডি বক্সের অনেক বাইরে থেকে রবি রানার শট লাফিয়ে ওঠা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ায় । তাতে ২-১ গোলে এগিয়ে যায় ভারত ।

এই গোলের কিছুক্ষণ পরেই খেলা শেষ হয়ে যায় । আর প্রথমবারের মত শিরোপা জয়ের উল্লাসে মাতে ভারতীয় যুবারা ।

আহাস/ক্রী/০০৯