Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রীতি ম্যাচ জিততেই মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী অক্টোবরে বাংলাদেশের জাতীয় ফুটবল দলের সামনে কঠিন পরীক্ষা । বিশ্বকাপ বাছাই পর্বের দুইটি কঠিন ম্যাচে বাংলাদেশের আগামী দুই প্রতিপক্ষ কাতার আর ভারত । এই দুই ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করতে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ । প্রতিপক্ষ ভুটান ।

রবিবার (২৯ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় ভুটানের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ । আর দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৩ অক্টোবর ।

কাতার আর ভারতের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলার আগে ভুটানের সাথে খেলে আত্মবিশ্বাস বাড়াতে চায় বাংলাদেশ । জয় দিয়ে নিজেদের চেয়ে অনেক বেশী শক্তিশালী কাতার আর ভারতের মুখোমুখি হবার আগে ভুটানকে হারাতে মরিয়া বাংলাদেশের কোচ জেমি ডে । তিনি জানিয়েছেন , ‘ ভুটানের বিপক্ষে ম্যাচে আমাদের নির্দিষ্ট কিছু লক্ষ্য আছে । প্রথমেই এই ম্যাচ দুইটি আমরা জিততে চাই । যা বিশ্বকাপ বাছাইয়ে কাতার আর ভারতের বিপক্ষে মাঠে নামার আগে আমাদের আত্মবিশ্বাস বাড়াবে । এছাড়া এই জয় আমাদের র‍্যাংকিংয়ে উন্নতি করতে সহায়তা করবে । ‘

ব্রিটিশ কোচ বলেন , ‘ এই মুহূর্তে কাতার আর ভারত ম্যাচ নিয়ে আমি কোন মন্তব্য করতে চাই । এই ম্যাচ দুটির আগে নিজেদের প্রস্তুত করার সময় আছে । আর সেই প্রস্তুতির ক্ষেত্রে ভুটানের বিপক্ষে ম্যাচ দুইটি গুরুত্বপূর্ণ । ‘

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে থাকা ভুটানের (১৮৫তম) সঙ্গে ২০১৮ সালের সাফ চ্যাম্পিয়নশিপে সবশেষ দেখায় বাংলাদেশ জিতেছিল ২-০ গোলে। এর আগে ২০১৬ সালের অক্টোবরে এশিয়ান কাপের বাছাইয়ে ওঠার প্লে-অফে ভুটানের কাছে ৩-১ গোলে হেরেছিল দল।

আগামী ১০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। আর ১৫ অক্টোবর কলকাতায় ভারতের বিপক্ষে নামবে জেমির শিষ্যরা।

আহাস/ক্রী/০০৯