Download WordPress Themes, Happy Birthday Wishes

কান্নায় ভেঙ্গে পড়লেন কুমিল্লার মালকিন নাফিসা কামাল !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি বছরে অনুষ্ঠিতব্য বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) নিয়ে চলছে চরম নাটক । ইতোমধ্যেই আসন্ন বিপিএল থেকে ফ্রেঞ্চাইজিদের সরিয়ে নিজেরাই আয়োজনের সিদ্ধান্ত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । ঠিক হয়েছে , আগামী ডিসেম্বরে বিসিবি’র সহযোগিতা আর তত্ত্বাবধানে অনুষ্ঠিত হবে নতুন আঙ্গিকের ‘বঙ্গবন্ধু বিপিএল’ ।

গত আগস্টে বিসিবি হঠাৎ করেই জানায় বিসিবি ফ্রেঞ্চাইজিদের সাথে চুক্তি শেষ হয়ে যাওয়ার কথা । বিসিবির পক্ষ থেকে বলা হয় নতুন করে চুক্তি করার কথা । এমনকি চুক্তির আগে কোন খেলোয়াড়ের দলবদল নিয়েও আপত্তি জানায় বিসিবি । যা নিয়ে ফ্রেঞ্চাইজিদের সাথে বিসিবি’র দ্বন্দ্ব শুরু হয় ।

বিসিবির সাথে এই নিয়ে মিটিংয়ে ফ্রেঞ্চাইজিরা বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে সামনে আসে । যার মধ্যে ছিল বিপিএলের লভ্যাংশের ভাগ চাওয়া । কিন্তু এতে রাজী নয় বিসিবি ।

ফ্রেঞ্চাইজিদের মধ্যে বিশেষ সরব দেখা গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালকিন নাফিসা কামালকে । তিনি এক পর্যায়ে অসন্তুষ্ট হয়ে আগামীতে বিপিএলে কুমিল্লার অংশ না নেওয়ার আভাস দেন । তিনি সেই সময় বলেছিলেন , বিপিএল ফ্রেঞ্চাইজিদের জন্য লস প্রজেক্ট ।

কিন্তু বিসিবি’র এককভাবে ফ্রেঞ্চাইজি ছাড়া বিপিএল আয়োজনের সিদ্ধান্তে উল্টে গেছে পাশার দান । বিপিএলের অংশ হতে না পেরে অন্যদের সাথে দারুণ হতাশ নাফিসা । তিনি এখন চান যে কোনভাবে ‘বঙ্গবন্ধু বিপিএল’ এর সাথে থাকতে । এই নিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় আবেগ লুকাতে না পেরে কেঁদেছেনও তিনি ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা বিসিবির ‘বিপিএল ঘোষণার’ দুদিনের মধ্যেই তার সব দাবি-দাওয়াকে সরিয়ে এখন অশ্রুসজল কণ্ঠে আকুতি জানাচ্ছেন টুর্নামেন্টে যেন তাদের রাখা হয়!

শুক্রবার নাফিসা কামাল রাজধানীতে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘এবারের বিপিএল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে তার নামে করার বিসিবির সিদ্ধান্তকে আমরা অন্তর থেকে সমর্থন জানাই। বঙ্গবন্ধু মানেই দেশ। বঙ্গবন্ধু মানেই পতাকা। এই মহান নেতার নামে অনুষ্ঠিতব্য এই বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সও অতি অবশ্যই অংশ নিতে চায়। টানা ছয় বছর ধরে বিপিএলের সঙ্গে জড়িত আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের সবচেয়ে পুরানো ফ্র্যাঞ্চাইজিগুলোর একটি কুমিল্লা। বিপিএল যে আজ বিশ্বব্যাপি যে জনপ্রিয়তা ও দর্শকপ্রিয়তা অর্জন করেছে তাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও অবদান আছে। দু’বার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা। বিপিএল থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স সরে যাওয়ার কথা চিন্তাই করে না। আগের মতো এবারো কুমিল্লা ভিক্টোরিয়ান্স ধারাবাহিকভাবেই বিপিএলের সঙ্গে থাকতে চায়। দেশের ক্রিকেট উন্নয়নে অবদান রাখতে চায়।’

আহাস/ক্রী/০০৮