Download WordPress Themes, Happy Birthday Wishes

সৌম্যদের বাদ দিয়ে বাংলাদেশ স্কোয়াডে এইচপি ক্রিকেটারদের সুযোগ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

হারতে হারতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অবস্থা এখন একেবারে নাজুক । বিশ্বকাপের ব্যর্থতার পর শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজে ধবল-ধোলাই । আর তারপর চট্টগ্রামে নবাগত আফগানিস্তানের কাছে টেস্টে লজ্জাজনক হার । সব মিলিয়ে এমনিতেই বাজে সময় পার করছে বাংলাদেশের ক্রিকেট ।

এর মধ্যেই শুরু হয়েছে ত্রিদেশীয় টি-২০ সিরিজ । আফগানিস্তান আর জিম্বাবুয়ের সাথে এই সিরিজে খেলছে স্বাগতিক বাংলাদেশ । যদিও সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে কষ্টে্র জয় বাংলাদেশকে দিয়েছিল স্বস্তি । কিন্তু সেই সাময়িক স্বস্তি উড়ে গেছে দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারের পর ।

রবিবার মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে আফগানিস্তান ২৫ রানে হারিয়েছে বাংলাদেশকে । এই হারের পর দল নিয়ে এখন অসন্তুষ্টি বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) । চট্টগ্রামে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় পর্ব শুরুর আগেই বাংলাদেশ দলে বড় ধরণের পরিবর্তন আনতে চলেছে বিসিবি নির্বাচকরা ।

আগেই জানা, ত্রিদেশীয় টি-২০ সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছিল জাতীয় দলের নির্বাচকরা। দুই ম্যাচ শেষ হয়েছে রোববার রাতেই। আগামী পরশু, ১৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ফিরতি পর্বের প্রথম ম্যাচ জিম্বাবুয়ের সাথে।

ঢাকায় প্রথম দফার খেলায় ভাল খেললে দলে আর পরিবর্তনের দরকার পড়ত না । কিন্তু দলের বাজে অবস্থায় পরিবর্তন এখন অবশ্যম্ভাবী । সোমবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং অপর নির্বাচক হাবিবুল বাশার বসছেন দল সাজাতে । সেখানে বাদ পড়তে পারেন সৌম্য সরকার , সাব্বির রহমানসহ একাধিক খেলোয়াড় । বিশেষ করে টানা ব্যর্থ সৌম্যর বাদ পড়া অনেকটাই নিশ্চিত ।

সৌম্যরা বাদ পড়লে দলে আসবে কে ? এখানেও আসছে চমক । ধারণা করছে , বিসিবি’র এইচপি (হাই পারফর্মেন্স) স্কোয়াড থেকে নবীন খেলোয়াড়দের কাউকে সুযোগ দেয়া হচ্ছে দলে ।

আগামী মঙ্গলবার ভারত যাবে অনূর্ধ্ব-২৩ বাঁ এইচপি দলের সদস্যরা । আর বুধবার, তথা ১৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবার কথা ‘এ’ দলের। এই দলের খেলোয়াড় তালিকা চূড়ান্ত হয়ে গেছে । কিন্তু বাংলাদেশের মুল জাতীয় দলের ব্যর্থতায় এই দুই স্কোয়াডে আসতে পারে পরিবর্তন । কারণ এখান থেকেই দুই একজন ক্রিকেটার চলে আসতে পারেন মুল জাতীয় দলে ত্রিদেশীয় সিরিজে খেলতে ।

আহাস/ক্রী/০০৫