Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ ওভারের নাটকীয়তায় গেইলদের দারুণ জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান ক্রিকেট লীগে (সিপিএল) তৃতীয় জয় তুলে নিয়েছে চ্যাম্পিয়ন জ্যামাইকা তালাওয়াশ । দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে জেসন হোল্ডারের বার্বাডোস ট্রিডেন্টসকে ৫ রানে হারিয়ে প্লে-অফের আশাও টিকিয়ে রেখেছে ক্রিস গেইলের দল ।

মঙ্গলবার বার্বাডোসের ব্রিজটাউনে অনুষ্ঠিত ম্যাচে প্রথম ব্যাট করে জ্যামাইকা ২০ ওভারে ১২৭ রানে অল আউট হয় । সহজ টার্গেট তাড়া করতে নেমেও জয় পায় নি বার্বাডোস । স্বাগতিকদের লড়াই থামে ২০ ওভারে ৯ উইকেটে ১২২ রান তুলেই ।

জয়ের জন্য খেলতে নামা বার্বাডোস ১৭ ওভার শেষে ছিল সাত উইকেটে ৯০ রানে । কিন্তু আঠারোতম ওভারের প্রথম বলেই ফিরে যান রোশন প্রিমাস । এই সময়েই ম্যাচ ঘুরিয়ে দেয়ার চেষ্টা চালিয়েছেন রেমন রেইফার । পরের দুই ওভারে তিনি মারেন একটি ছক্কা আর দুইটি চার । ফলে বার্বাডোসের লক্ষ্য শেষ ওভারে দাঁড়ায় ৬ বলে ১৫ রান ।

শেষ ওভারের দ্বিতীয় বলে আবারও ছক্কা হাঁকান রেইফার । পরের বলে নেন আরও দুই রান কিন্তু চতুর্থ বলে আউট হয়ে যান তিনি । শেষ দুই বলে জয়ের জন্য দরকার ছিল ছয় রান । কিন্তু ডুয়াইন স্মিথের শেষ দুই বলে কোন রান নিতে পারেন নি সন্দ্বীপ লামিচান্নে । ফলে পাঁচ রানে নাটকীয়ভাবে জিতে যায় জ্যামাইকা ।

রেইফার করেছেন ১২ বলে দুইটি করে চার আর ছক্কায় ২৬ রান । লামিচান্নে অপরাজিত থাকেন ৮ বলে ৯ রান করে । তিনি মেরেছেন একটি চার ।

ওপেনার জেসন চার্লস করেছেন দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান ।

জ্যামাইকার হয়ে শামার স্প্রিঙ্গার আর আফগানিস্তানের জহির খান নিয়েছেন তিনটি করে উইকেট । ডুয়াইন স্মিথ পেয়েছেন দুইটি ।

এদিকে ম্যাচের শুরুতে ব্যাট করা জ্যামাইকার অধিনায়ক গেইল আবারও ব্যর্থ হয়েছেন ১ রানে আউট হয়ে । আরেক ওপেনার গ্লেন ফিলিপস করেছেন সর্বোচ্চ ৪১ রান । ৩৫ বলের মোকাবেলায় তিনি মেরেছেন পাঁচটি চার আর একটি ছক্কা ।

জেসন হোল্ডার , সন্দ্বীপ লামিচান্নে আর রেইফার নিয়েছেন বার্বাডোসের পক্ষে দুইটি করে উইকেট ।

এই জয়ে আট ম্যাচে চার পয়েন্ট পাওয়া জ্যামাইকা আছে পাঁচে । ছয় দলের আসরের প্লে-অফে খেলার জন্য তাদের সম্ভাবনা কিছু জেগে আছে অনেক হিসেবের উপর । অন্যদিকে অন্যদিকে ছয় ম্যাচে চার পয়েন্ট পাওয়া বার্বাডোস আছে চারে ।

আহাস/ক্রী/০০৫