Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদো আভাস পেয়েছিলেন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সোমবার রাতে ঘোষিত হয়েছে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের বিজয়ীর নাম । ইটালির মিলান শহরের লা স্কালাতে ফিফা আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেয়া হয় বার্সেলোনার তারকা লিওনেল মেসির হাতে । এবারের পুরস্কার জেতার পথে মেসি হারিয়েছেন তার সবচেয়ে বড় প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদো আর ভার্জিল ভ্যান ডাইককে ।

ফিফার বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না রোনালদো । তিনি ২০১৬ আর ২০১৭ সালে জিতেছেন ফিফার এই খেতাব । এছাড়া তার আছে পাঁচটি ব্যালন ডি অর । অন্যদিকে ব্যালন ডি অর ফিফা একত্রীভূত থাকার সময়ে মেসি ‘বর্ষসেরা’ হয়েছেন পাঁচবার । কিন্তু আলাদাভাবে ফিফার বর্ষসেরা এবারেই প্রথম হলেন আর্জেন্টিনার ক্ষুদে যাদুকর ।

সোমবার ফিফার পুরস্কার বিতরণের সময়টি নিজের বাড়িতেই কাটিয়েছেন আধুনিক ফুটবলের সম্রাট রোনালদো । এবার তিনি ফিফার বিবেচনায় ছিলেন তৃতীয় সেরা খেলোয়াড় । দুইয়ে জায়গা করে নিয়েছেন উইয়েফার বর্ষসেরা হওয়া ভ্যান ডাইক ।

নিজের বাড়ীতে অবস্থান করা রোনালদো পুরস্কার ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করেন । লেখেন , নতুন করে নিজের লড়াই চালিয়ে যাবার কথা ।

অনেকটা দার্শনিক ভঙ্গিতে রোনালদো লেখেন , ‘ পেশাদার ফুটবল আমাকে ধৈর্যশীল আর অধ্যাবসায়ী হতে শিখিয়েছে । আমি আবার লড়াই করব । ‘

৩৪ বছরে পা দেয়া রোনালদো জানান , ‘ যে কোন বড় কিছু সৃষ্টি হয় ক্ষুদ্র প্রয়াস থেকে । আপনার স্বপ্ন পূরণের জন্য আপনি সবকিছু করতে পারবেন না । পারবেন সম্ভাব্য সব কিছুর জন্য কঠোর পরিশ্রম করতে । ‘

‘রাতের পরে আসে নতুন ভোর , এটা মাথায় রেখেই আমাদের চলতে হবে ‘ – বলেছেন রোনালদো ।

 রোনালদোর ফিফা গালায় অনুপস্থিতি অনেকের মনে প্রশ্ন জাগিয়েছে , তাহলে কি তিনি জানতেন এবার পুরস্কার পাচ্ছেন না ! গেল মৌসুমে এও পুরস্কার জিতেছিলেন লুকা মড্রিচ । সেখানে ছিলেন না রোনালদো আর মেসি । অবশ্য কিছুদিন আগে উইয়েফা বর্ষসেরার পুরস্কার অনুষ্ঠানে ছিলেন দুই সুপারস্টার । কিন্তু তাদের উপস্থিতিতে বাজীমাৎ করেছিলেন হল্যান্ড আর লিভারপুলের ভ্যান ডাইক ।

আহাস/ক্রী/০০৬