Download WordPress Themes, Happy Birthday Wishes

রিয়েলের বিপক্ষে খেলছেন নেইমার-এমবাপ্পে ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মঙ্গলবার থেকে মাঠে গড়াচ্ছে ইউরোপের সবচেয়ে বড় ক্লাব ফুটবলের আসর ‘উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগ’ । বুধবার আসরের গ্রুপ পর্যায়ের দারুণ এক আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হবে রিয়েল মাদ্রিদ আর প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) । গ্রুপ ‘এ’ র ম্যাচটি বাংলাদেশ সময় একটায় (১৮ সেপ্টেম্বর) শুরু হবে পিএসজি’র মাঠ পার্ক ডি প্রিন্সেসে ।

মৌসুমের শুরুতেই দুই দলের বড় লড়াই নিয়ে আগ্রহী এখন ফুটবল দর্শকেরা । কিন্তু তাদের জন্য দুঃসংবাদ হচ্ছে , পিএসজির হয়ে এদিন মাঠে নামা হচ্ছে না সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার নেইমার জুনিয়র আর কিলিয়ান এমবাপ্পের ।

গত মৌসুমে সেরা ষোলর ম্যাচে নক আউট হয় পিএসজি । ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সেই ম্যাচের পর রেফারির সমালোচনা সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইট করেন নেইমার । ফলে তাকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দেয় উইয়েফা । সেই কারণেই পিএসজির হয়ে প্রথম তিন চ্যাম্পিয়ন্স লীগ ম্যাচে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান সুপারস্টার ।

চলতি ইউরোপিয়ান লীগ মৌসুমে পিএসজির হয়ে মাত্র একটি ম্যাচ খেলেছেন নেইমার । পিএসজি ছাড়ার গোঁ ধরায় তাকে মাঠে নামান নি কোচ থমাস টুশেল । তবে শেষ পর্যন্ত পিএসজিতেই থাকতে হচ্ছে নেইমারকে । আর নেমেছিলেন দুইদিন আগে স্টার্সবার্গের বিপক্ষে । সেই ম্যাচে দারুণ এক গোল করে দলকে জয় এনে দিলেও নিজ দলের সমর্থকদের দুয়োর শিকার হতে হয় তাকে ।

এদিকে মাসল ইনজুরিতে ভোগা এমবাপ্পে মাঠে নেই দুই সপ্তাহ । সম্প্রতি অনুশীলন শুরু করেছেন একা । তবে রিয়েলের বিপক্ষে তার মাঠে নামা নিশ্চিত না ।

তবে এই ম্যাচের আগে একটি সুখবর আছে পিএসজির জন্য । ইনজুরি থেকে সেরে উঠেছেন উরুগুইয়ান ফরোয়ার্ড এডিসন কাভানি । রিয়েলের বিপক্ষে ধারে দলে আসা মাউরো ইকার্দির সাথে তিনি সামাল দেবেন দলের আক্রমণ দায়িত্ব ।

আহাস/ক্রী/০০৯