Download WordPress Themes, Happy Birthday Wishes

রবি বোপারার দাপটে টি-২০ ব্লাস্ট চ্যাম্পিয়ন এসেক্স

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রথমবারের মত ইংল্যান্ডের ঘরোয়া টি-২০ ব্লাস্টের শিরোপা জিতে নিয়েছে এসেক্স । বিশ্বের সবচেয়ে বড় (১৮ দলের) আসরটি জয়ের পথে এসেক্স চার উইকেটে হারিয়েছে ওয়ারউইকশায়ারকে । ‘কলপাক’ চুক্তিতে ইংল্যান্ডে খেলা দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার সিমন হার্পারের নেতৃত্বে এই সাফল্য পেয়েছে এসেক্স । সেই সাথে চূড়ান্ত ম্যাচের সেরা খেলোয়াড়ও হয়েছেন দক্ষিণ আফ্রিকার হয়ে একটি টেস্ট খেলা হার্পার ।

বার্মিংহ্যামের এজবাস্টনে শনিবার প্রথমে ব্যাট করে ওয়ারউইকশায়ার তুলেছে ২০ ওভারে নয় উইকেটে ১৪৫ রান । জবাবে শেষ বলে জয় পেয়েছে এসেক্স ছয় উইকেট হারিয়ে ১৪৮ রান তুলে ।

টার্গেট তাড়ায় ব্যক্তিগত ১ রানেই ফেরেন ওপেনার ক্যামেরন ডেলপোর্ট । এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও টার্গেট অল্প থাকায় শেষ পর্যন্ত জিতে যায় এসেক্স ।

এসেক্সের হয়ে ২২ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন রবি বোপারা । তার ইনিংসে ছিল দুইটি করে চার আর ছক্কা ।

অধিনায়ক হার্পার করেন ৭ বলে হার না মানা ১৮ রান । মারেন তিনটি চার । এছাড়া আরেক ওপেনার টম ওয়েস্টলি করেছেন ৩১ বলে চারটি চারে ৩৬ রান ।

ওয়ারউইকশায়ার অধিনায়ক মইন আলী ব্যাটে বলে দারুণ লড়েও দলকে জেতাতে পারেন নি । বল হাতে নিয়েছেন তিনি দুইটি উইকেট । আর তার ব্যাট থেকে আসে ৩২ রান । ওয়ান ডাউনে নেমে ২৬ বল খেলে তিনটি চার আর দুইটি ছক্কা মেরেছেন এই বর্ষীয়ান অল রাউন্ডার ।

সাইমন হেটমেয়ার নিয়েছেন এসেক্সের তিনটি উইকেট । ম্যাচের সেরাও ছিলেন তিনিই ।

আহাস/ক্রী/০০৫