Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসির ফেরার ম্যাচে বেঁচে গেলো বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মঙ্গলবার রাতে মাঠে গড়িয়েছে ইউরোপের সবচেয়ে বড় আর জমজমাট ক্লাব ফুটবলের আসর উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগ । আসরের প্রথম দিনেই গ্রুপ পর্যায়ের ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা আর বুরুশিয়া ডর্টমুন্ড । এই ম্যাচ দিয়েই নতুন মৌসুমে মাঠে ফিরেছেন বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি ।

উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ‘এফ’ গ্রুপে বার্সেলোনা আর বুরুশিয়ার ম্যাচটি শেষ হয়েছে কোন গোল ছাড়াই । তবে বুরুশিয়ার মাঠে দারুণ চাপের মধ্যে থেকেও একটি পয়েন্ট নিয়ে ফেরা ছিল আর্নেস্তো ভেলভার্দের দলের জন্য স্বস্তির ।

ম্যাচের ২৫ মিনিটে মার্কো রিয়েসের একটি শট কোনমতে ফেরান বার্সা কিপার মার্ক আন্দ্রে টের স্টেগান ।

৫১ মিনিটে আরও বড় বিপদ থেকে বাঁচে বার্সেলোনা । ডি-বক্সে জেডন স্যানচোকে ডিফেন্ডার নেলসন সেমেদো ফাউল করলে পেনাল্টি পায় ডর্টমুন্ড। এবার রিয়েসের নেয়া শট বাঁদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন টের স্টেগান ।

কিছুক্ষণ পর বুরুশিয়ার আরেকটি প্রচেষ্টা ফিরে আসে বার্সার পোস্টে লেগে । ফলে আবারও বেঁচে যায় কাটালানরা ।

এদিকে বার্সার হয়ে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই রেকর্ড গড়েছেন আনসু ফাতি । ১৬ বছর বয়সী ফাতি এখন বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লীগে খেলা সবচেয়ে কম বয়সী ফুটবলার ।

একই গ্রুপের আরেক ম্যাচে ইটালিয়ান জায়ান্ট ইন্টার মিলান ১-১ গোলে ড্র করেছে চেক রিপাবলিকের চ্যাম্পিয়ন স্লাভিয়া প্রাগের বিপক্ষে ।

জি’ গ্রুপে পর্তুগিজ ক্লাব বেনফিকার মাঠে ২-১ গোলে জিতেছে জার্মানির লাইপজিগ। ফ্রান্সের লিওঁ ও রাশিয়ার জেনিত সেন্ট পিটার্সবার্গের মধ্যে গ্রুপের অপর ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

আহাস/ক্রী/০০২