Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতের স্কোয়াডে প্রথমবারের মত ডাক পেলেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজ দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত । আসন্ন সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড ‘বিসিসিআই’ ।

বিসিসিআই ঘোষিত ১৫ সদস্যের টেস্ট স্কোয়াডে সবচেয়ে বড় চমক শুভমান গিল । তিনি এই প্রথম ভারতের সাদা পোশাকের ক্রিকেট দলে সুযোগ পেলেন । সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে থাকা গিল দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্টের প্রথম ইনিংসে ৯০ রান করেছিলেন । এছাড়া সর্বশেষ ১৪ টি ফার্স্টক্লাস ম্যাচে তিনি করেছেন ৭২.১৫ গড়ে ১৪৪৩ রান ।

এদিকে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলা লোকেশ রাহুল বাদ পড়েছেন দল থেকে । ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ টেস্ট সিরিজে আশাতীত পারফর্ম্যান্স করতে না পারায় দলে ডাক পাননি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

আগামী ২ অক্টোবর প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি হবে বিশাখাপত্নমে ।

ভারতীয় স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, জসপ্রীত ‍বুমরাহ, ইশান্ত শর্মা ও শুভমান গিল।

আহাস/ক্রী/০১০