Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতীয় দল থেকে ছিটকে গেলেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজ দেশে শুরু হওয়া সিরিজে খানিকটা বেকায়দায় পড়ে গেছে গেছে ভারত । এমনিতেই তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষটিতে হেরেছে বিরাট কোহলির দল । এগিয়ে থেকেও টি-২০ সিরিজ ড্র করেছে ১-১ ব্যবধানে । এখন টেস্ট সিরিজ শুরু আগেও টিম ইন্ডিয়ার জন্য এসেছে নতুন দুঃসংবাদ ।

টি-২০ লড়াইয়ের পর এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের মোকাবেলা টেস্ট সিরিজে । কিন্তু তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারত পাচ্ছে না তাদের সেরা পেসার জাশপ্রিত বুমরাহকে । শরীরের পেছনের নিম্নদিকে সামান্য ফ্র্যাকচার ধরা পড়েছে তার । ইতোমধ্যেই বুমরাহর বদলে উমেশ যাদবকে দলে নিয়েছে ভারত ।

২০১৮ সালে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্ট খেলেছেন যাদব। সেই সফরে প্রথম ইনিংসে দুই উইকেট পেলেও দ্বিতীয় ইনিংসে উইকেটহীন ছিলেন ৩১ বছর বয়সী ডানহাতি পেসার। ভারতের হয়ে ৪১ টেস্টে ১১৯ উইকেট নিয়েছেন যাদব।

বুমরাহর চোট ভারতীয় দলের জন্য বড় এক ধাক্কা। ২০১৮ সালের জানুয়ারিতে টেস্ট অভিষেকের পর থেকে বিশ্বের অন্যতম ভয়ংকর পেসার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এই পেসার। অভিষেকের পর এবারই প্রথমবার টেস্ট দল থেকে ছিটকে পড়ছেন না বুমরাহ। এর আগে আঙুলের চোটে গত বছর ইংল্যান্ডের মাটিতে প্রথম দুই টেস্ট মিস করেছিলেন ডানহাতি এই পেসার। তবে পরে ফিরেছিলেন বাদবাকি সিরিজে ।

আগামী ২ অক্টোবর বিশাকাপট্টমে অনুষ্ঠিত হবে ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট ।

ভারত টেস্ট স্কোয়াড: 

বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী,  ঋষভ  পান্ট  (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা  (উইকেটরক্ষক), রবিনচন্দ্রন  অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা ও শুভমান গিল। 

আহাস/ক্রী/০০৬