Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাথওয়েটের তাণ্ডবের পর সুপার ওভার থ্রিলার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) প্রথমে ব্যাট করে ২১৬ রান তুলেও জিততে পারে নি ত্রিনবাগো নাইট রাইডার্স । এভিন লুইস আর কার্লোস ব্রাথওয়েটের তাণ্ডবে সেই ম্যাচ সুপার ওভারে নিয়ে জিতেছে সেইন্ট কিটস এন্ড ন্যাভাল প্যাট্রিয়ট । অবিশ্বাস্য ম্যাচে হারের ফলে শীর্ষে ওঠার সুযোগ হারিয়েছে শাহরুখ খানের মালিকানাধীন নাইট রাইডার্স ।

প্রতিপক্ষের মাঠ ওয়ার্নার পার্কে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা নাইট রাইডার্সের হয়ে তাণ্ডব চালিয়েছেন ওপেনার লিন্ডলে সিমন্স । তিনি করেছেন ৪৫ বলে ৯০ রান । মেরেছেন নয়টি চারের সাথে ছয়টি ছক্কা ।

আরেক ওপেনার মার্ক ডায়ালের ব্যাট থেকে আসে ২১ রান । সেটাও মাত্র ১০ বলে দুইটি করে চার আর ছক্কায় ।

২৪ বলে ২৮ রান করেছেন কলিন মুনরো । তার ব্যাট থেকে আসে দুইটি চার আর একটি ছক্কা ।

সেইন্ট কিটসের অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট নেন দুই উইকেট ।

টার্গেট তাড়ায় দলীয় ৪ রানেই ওপেনার ডেভন স্মিথকে হারায় সেইন্ট কিটস । কিন্তু দ্বিতীয় উইকেটে লরি ইভান্সকে নিয়ে ৬৩ রান জুড়ে দেন এভিন লুইস । ইভান্স ১৫ রান করে আউট হয়েছেন ।

দলকে ৭৫ রানে রেখে ফিরে যান লুইস । এই ওপেনার ৪৫ রান করেছেন ২১ বলে । মেরেছেন তিনটি চার আর পাঁচটি ছক্কা ।

এরপরের গল্প ব্রাথওয়েটের । ৩০ বলে ৬৪ রান করে ম্যাচ নিয়ে যান তিনি সুপার ওভারে । তার ইনিংসে ছিল ছয়টি চার আর চারটি ছক্কা ।

তবে ব্রাথওয়েট আউট হয়ে যাবার শেষ ওভারে জয়ের জন্য সেইন্ট কিটসের প্রয়োজন ছিল ১৯ রান । কিন্তু শেষ ওভারে জেমস নিশাম দুইটি অমার্জনীয় মিস ফিল্ডিং করেন । আর শেষ বলে চার মেরে ম্যাচ টাই করেন রিয়াদ এমরিত । ১১ বলে একটি চার আর দুইটি ছক্কায় ২১ রান করে অপরাজিত থেকে যান এমরিত ।

সুপার ওভারে ব্রাথওয়েট একাই নেন ১৭ রান । আর ত্রিনবাগোর টার্গেট দাঁড়ায় ১৯ রান । কিন্তু তারা ১ উইকেটে ৫ রানের বেশী করতে পারে নি । ফলে ১৩ রানের হার নিয়ে মাঠ ছাড়ে ত্রিনবাগো নাইট রাইডার্স ।

এই জয়ে সাত ম্যাচে তিন জয়ে ছয় পয়েন্ট পাওয়া সেইন্ট কিটস উঠে এসেছে তিনে । আর পাঁচ ম্যাচে প্রথম হারের মুখ দেখা নাইট রাইডার্স আছে দুইয়ে ।

ম্যাচের সেরা হয়েছেন ব্রাথওয়েট ।

আহাস/ক্রী/০০৫