Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশাল লিডে জয়ের আশায় ইংল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ বাঁচাবার শেষ টেস্টে দারুণ অবস্থানে রয়েছে ইংল্যান্ড । সিরিজের পঞ্চম আর শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে ইতোমধ্যেই নিয়েছে ৩৮২ রানের লিড । টেস্টের এমন পরিস্থিতি স্বাগতিকরা বাকী দুইদিনে জয়ের আশা এখন করতেই পারে ।

শনিবার কেনিংটন ওভালে চলমান টেস্টের তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত আট উইকেটে ৩১৩ রান তুলেছে ইংল্যান্ড । প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ২৯৪ রান । আর অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে অল আউট হয় ২২৫ রানে ।

বিনা উইকেটে ৯ রান নিয়ে ওভালে তৃতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড । ৫৪ রানে ভাঙ্গে তাদের উদ্বোধনী জুটি । ব্যক্তিগত ২০ রানে ফেরেন ওপেনার ররি বার্ন্স । তার ৪৮ বলের ইনিংসে ছিল চারটি চার ।

দুইয়ে নামা অধিনায়ক জো রুট বিদায় নেন ২১ রানে ।

তৃতীয় উইকেটে ১২৭ রান যোগ করেন আরেক ওপেনার জো ডেনলি আর বেন স্টোকস । ১১৫ বলে ৬৭ রান করেন স্টোকস । তার ইনিংসে ছিল পাঁচটি চার আর দুইটি ছক্কা ।

ডেনলি হতাশ করেছেন সেঞ্চুরির একেবারে কাছাকাছি গিয়ে ৯৪ রানে আউট হয়ে । তার ২০৬ বলের অনবদ্য ইনিংসে ছিল ১৪টি চার আর ১টি ছক্কা ।

জশ বাটলারের ব্যাট থেকে আসে ৪৭ রান । ৬৩ বল খেলে ছয়টি চার মেরেছেন বাটলার ।

দিনের দিনে দুই বোলার জোফরা আর্চার ৩ আর জ্যাক লিচ অপরাজিত আছেন ৫ রানে । ইংলিশদের লোয়ার অর্ডার এখন কতটুকু লিড বাড়াতে পারে আর সেটা জয়ের জন্য যথেষ্ট কিনা , তা সময়েই বোঝা যাবে ।

অজিদের হয়ে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়ে নাথান লিয়ন ছিলেন সেরা বোলার । দুইটি করে উইকেট পেয়েছেন পিটার সিডল আর মিচেল মার্শ ।

আহাস/ক্রী/০০৬