Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের সামনে অগ্নি পরীক্ষা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বুধবার মাঠে গড়াচ্ছে বাংলাদেশে চলমান ত্রিদেশীয় টি-২০ সিরিজের চট্টগ্রাম পর্ব । বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ আর জিম্বাবুয়ে ।

বাংলাদেশ আর জিম্বাবুয়ের জন্য চলতি আসরে এটি তৃতীয় ম্যাচ । ইতোমধ্যেই বাংলাদেশ প্রথম দেখায় তিন উইকেটের জয় পেয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে । অন্যদিকে দুই দলই একবার করে হেরেছে আফগানিস্তানের কাছে । ইতোমধ্যে আফগানিস্তানের ফাইনাল খেলা অনেকটাই নিশ্চিত । অন্যদিকে বাংলাদেশ আজ জিতলে উঠে যাবে ফাইনালে । সেইক্ষেত্রে টানা তিন ম্যাচ হারে জিম্বাবুয়ে নেবে বিদায় ।

আসরে নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে জিম্বাবুয়ের সামনে তাই জয়ের কোন বিকল্প নেই । ‘ডু অর ডাই’ ম্যাচে সেই কারণেই হারতে নারাজ জিম্বাবুয়ের স্পিন অলরাউন্ডার শন উইলিয়ামস , ‘ আমাদের জন্য পরিস্থিতি একটু জটিল , এটা ঠিক । আসরের ফাইনাল খেলতে হলে আমাদের আগামী দুই ম্যাচেই জিততে হবে । আগের দুই ম্যাচে আমরা কঠিন চ্যালেঞ্জ দিয়েও নিজেদের কিছু ভুলে হেরে গেছি । এই ভুল আর করতে চাই না । ‘

আজকের ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও অবশ্য ফাইনালে খেলার সম্ভাবনা শেষ হয়ে যাবে না । সেই ক্ষেত্রে শেষ ম্যাচে হারাতেই হবে আফগানিস্তানকে । অন্যদিকে বাংলাদেশ শেষ দুই ম্যাচে হারলে আর জিম্বাবুয়ে জিতলে চলে আসবে রান রেটের প্রশ্ন । 

চট্টগ্রামে বাংলাদেশের টি-২০ ইতিহাস অবশ্য ভাল না । আগে খেলা চার ম্যাচের তিনটিতেই বাংলাদেশ হেরেছে। অতীত রেকর্ড আর বর্তমান সময়ের পারফরম্যান্সের বিচারে সাগরিকায় আজ কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছে বাংলাদেশ, তা বলার অপেক্ষা রাখে না। 

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ দলে এসেছে বিশাল পরিবর্তন । বাদ পড়েছেন ঢাকায় খেলা সৌম্য সরকারসহ অনেকেই । আজকের ম্যাচে বাংলাদেশের একাদশে নিশ্চিতভাবেই কিছু জায়গায় পরিবর্তন আসতে পারে। আজ খেলতে পারেন নাজমুল হাসান শান্ত ।

 বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

লিটন দাস, নাঈম শেখ/নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, সাইফুউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম/বিপ্লব।

আহাস/ক্রী/০০৬