Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের জার্সি গায়ে চড়াবার আরেকটি সুযোগ পেলেন সৌম্য

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশ দলের মত সৌম্য সরকারের চলছে ভীষণ দুঃসময় । ব্যাটে অনেকদিন রান নেই এই ওপেনারের । পজিশন বদলেও লাভ হচ্ছে না । ফলে নিজ দেশের মাটিতে চলমান ত্রিদেশীয় টি-২০ সিরিজে দুই ম্যাচ খেলার পরেই ছিটকে গেছেন জাতীয় দলের স্কোয়াড থেকে ।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম প্রতিভাবান আর হার্ড হিটার এই সৌম্য । তার প্রতিভা নিয়ে দ্বিমত নেই কারুর । নিজের দিনে তিনি যে কোন সময় পাল্টে দিতে পারেন ম্যাচের চালচিত্র । পারেন দলের প্রয়োজনে বল ঘোরাতেও । ইদানিং ব্যাটের বল হাতে সাফল্যও পাচ্ছিলেন । কিন্তু দলে তো তার ভুমিকা আসলে ব্যাটসম্যানের । সেই কারণেই ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে আর আফগানিস্তানের বিপক্ষে ব্যর্থতার পর জাতীয় দল থেকে ছাঁটাই হয়েছেন তিনি ।

তবে জাতীয় দল থেকে বাদ পড়লেও নির্বাচকরা এখনই আস্থা হারাচ্ছেন না সৌম্য সরকারের প্রতি । তারা ফের সৌম্যকে জাতীয় দলে দেখতে চান সেরা ফর্মে । সেই কারণেই এ’ দলের সঙ্গে শ্রীলঙ্কা পাঠানো হচ্ছে সৌম্য সরকারকে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) কলম্বোর উদ্দেশ্যে ‘এ’ দল যাত্রা করবে । সেই দলে শেষ মুহূর্তে যোগ করা হয়েছে সৌম্যর নাম । অর্থাৎ মুল জাতীয় দল না হলেও , ‘এ’ দলের হয়ে দেশের জার্সি গায়ে চড়াবার সুযোগ পাচ্ছেন সৌম্য । শুধু সৌম্য নয়, টেস্ট পারফরমারদের বেশ কজনকেই শ্রীলঙ্কায় ‘এ’ দলের সফরসঙ্গী করে পাঠানো হচ্ছে।

শ্রীলঙ্কায় বাংলাদেশ দলে টেস্ট স্পেশালিষ্ট মুমিনুল হক, ওপেনার সাদমান ইসলাম, স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ এবং পেস বোলার ইবাদত হোসেনও আছেন। পাশাপাশি জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, বাঁহাতি স্পিনার সানজামুল হকও শ্রীলঙ্কা যাচ্ছেন। এর বাইরে তিন জাতি টি-২০ টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে যোগ দেবেন সাঈফ হাসান ও নাজমুল হোসেন শান্ত।

‘এ’ দলের হয়ে খেলার কথা ছিল নাজমুল হাসান শান্তর । কিন্তু ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে নেয়ায় শান্ত যাচ্ছেন না শ্রীলঙ্কায় । অন্যদিকে সাইফ হাসান ভারত গেছে অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক হয়ে। তিনি ভারতে খেলা শেষ করে উড়ে যাবেন শ্রীলঙ্কায় । আর ত্রিদেশীয় সিরিজ শেষে জাতীয় দলে ডাক পাওয়া নাঈম শেখও শ্রীলঙ্কায় ‘এ’ দলের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যোগ দেবেন।

আহাস/ক্রী/০০৪