Download WordPress Themes, Happy Birthday Wishes

ফাইনালে তামিমকে খেলার প্রস্তাব !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজেদের মাটিতে চলমান ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ । মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ফাইনালে আফগানিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ । নিজেদের ইতিহাসে প্রথম ত্রিদেশীয় টি-২০ সিরিজ জয়ের লক্ষ্য এখন টাইগারদের সামনে । বাংলাদেশের স্বপ্নপূরণের ফাইনালটি শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় ।

চলমান ত্রিদেশীয় সিরিজে খেলছেন না তামিম ইকবাল খান । ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ আর শ্রীলংকা সফরে বাজে পারফর্মেন্সের কারণে দল থেকে সাময়িক অব্যাহতি নেন বাংলাদেশের ইতিহাসের সেরা ওপেনার । এই সময় নিজেকে ফিরে পেতে বিশ্রামে ছিলেন তিনি । পরিবার নিয়ে ঘুরেছেন বিদেশে । তবে রবিবার থেকে তিনি শুরু করেছেন ফের অনুশীলন । প্রতিযোগিতামূলক ক্রিকেটে নিজেকে ফিরে পেতে শুরু করেছেন চেষ্টা ।

তামিমের অনুশীলনে ফেরায় আশাবাদী হয়েছিল অনেকেই । হয়ত ফাইনালে লিটন দাসের সাথে ওপেন করবেন তামিম , এমন আশাও করেছিলেন কেউ কেউ । কারণ এই সিরিজেই দুই দুইবার বাংলাদেশের স্কোয়াডে এসেছে পরিবর্তন । তার উপর চলতি আসরে বাংলাদেশের ওপেনিং জুটি ছিল একেবারেই ব্যর্থ । মুশফিকুর রহিম আর নাজমুল হাসান শান্তদের কেউই নিজেদের মেলে ধরতে পারেন নি ওপেনার হিসেবে । আর সৌম্য সরকার তো বাদ পড়ে গেছেন মাঝপথেই ।

সব মিলিয়ে ওপেনিং সমস্যা সমাধানে তামিমকে খুব প্রয়োজন । এমন পরিস্থিতিতে বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু প্রস্তাব দিয়েছিলেন তামিমকে ফাইনালে খেলার । কিন্তু তামিম সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ।

নান্ননু নিজেই জানিয়েছেন , ‘ আমরা তামিমকে ফাইনাল খেলার প্রস্তুাব দিয়েছিলাম। কিন্তু ও বলল এখনই মাঠে নামতে প্রস্তুত নয়। দুই বা তিনদিন মাত্র ব্যাটিং শুরু করেছে। মাঠে ফেরার জন্য এ সময়টা পর্যাপ্ত মনে হচ্ছে না ওর কাছে।’

আহাস/ক্রী/০০৩