Download WordPress Themes, Happy Birthday Wishes

নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের দারুণ শুরু

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল । স্বাগতিক দেশের যুবাদের প্রথম ম্যাচেই বাংলাদেশ হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে। নিউজিল্যান্ডের মাটিতে আজ অবধি কোন সিরিজের প্রথম ম্যাচে জয় পায় নি  বাংলাদেশের মুল জাতীয় দল । সেখানে যুব ক্রিকেটাররা জয় দিয়ে সিরিজ শুরু করেছে , এটা অনেক বড় কৃতিত্বের । 

নিউজিল্যান্ডের লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে রবিবার অনুষ্ঠিত হয় ম্যাচটি । ম্যাচের প্রথমে ব্যাট করা স্বাগতিক নিউজিল্যান্ড ৪৮ ওভারে অল আউট হয় মাত্র ১৭৬ রানে । জবাবে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল ৪ উইকেট হারিয়ে ৩৮.৪ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ।

নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ বোলিং করেন বাংলাদেশের বোলাররা । মৃত্যুঞ্জয় চৌধুরী আর শরিফুল ইসলাম নিয়েছেন তিনটি করে উইকেট । এছাড়া দুই উইকেট নেন শামিম হোসেন ।

বাংলাদেশের বোলাদের দাপটে শুরু থেকেই একের পর উইকেট হারায় নিউজিল্যান্ড । কিউই যুব দলের ইনিংসে সর্বোচ্চ ৪০ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে পোমার।

জবাবে বাংলাদেশের ওপেনার পারভেজ হাসান ২ রানে আউট হলেও , আরেক ওপেনার তানজিদ হাসান তামিম করেন ২৮ রান ।

এরপর তৌহীদ হৃদয় ২৬ আর মাহামুদুল হাসান জয় করেন ২৮ রান । এক পর্যায়ে ৯৯ রানে চার উইকেট হারিয়ে কিছুটা বিপদে ছিল বাংলাদেশ । তবে পঞ্চম উইকেটে ৮১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন অধিনায়ক আকবর আলি এবং শাহাদাত হোসেন। যা বাংলাদেশকে এনে দেয় সহজ জয় ।

অধিনায়ক আকবর করেছেন ৬১ বলে অপরাজিত ৬৫ রান । আর শাহাদাতের ব্যাট থেকে আসে হার না মানা ২৪ রান ।

আগামী ২ অক্টোবর হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। পরে ৬, ৯ ও ১৩ অক্টোবর হবে সিরিজের বাকি ম্যাচগুলো।

আহাস/ক্রী/০০৭