Download WordPress Themes, Happy Birthday Wishes

দারুণ জয়ে কঠিন বাঁধা পার করলো বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নতুন মৌসুমে দারুণ চাপে থাকা বার্সেলোনা পেয়েছে স্বস্তির জয় । স্প্যানিশ লা লীগার বড় ম্যাচে বার্সেলোনা হারিয়েছে ভ্যালেন্সিয়াকে । এই ভ্যালেন্সিয়ার কাছে হেরেই সর্বশেষ কোপা ডেল রে হারিয়েছিল বার্সেলোনা । লুইস সুয়ারেজের ফেরার ম্যাচে পাওয়া জয়ে কাটালানরা সেই হারের প্রতিশোধটাও নিয়ে নিয়েছে ।

শনিবার নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বার্সেলোনা আতিথ্য দিয়েছিল ভ্যালেন্সিয়াকে । ম্যাচটি বার্সেলোনা জিতেছে ৫-২ গোলের বড় ব্যবধানে । এই ম্যাচে মাঠে ফিরেছেন উরুগুইয়ান তারকা সুয়ারেজ , কিন্তু ইনজুরির কারণে খেলা হয় নি অধিনায়ক লিওনেল মেসির ।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করেন বার্সেলোনার আনসু ফাতি । গিনির এই ফরোয়ার্ড আগের ম্যাচেই বার্সেলোনার হয়ে লা লীগায় সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ড গড়েন । আগামী অক্টোবরে ১৭ বছরে পা দেবেন বার্সার ‘বি’ দল থেকে উঠে আসা আনসু ।

পাঁচ মিনিট পরেই বার্সেলোনার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফ্রাংকি ডি ইয়ং । আগের গোলে ফাতিকে পাস দিয়েছিলেন ডি ইয়ং । এবার ফাতির পাসে গোল করেন ডাচ তারকা ফুটবলার ।

একবিংশ শতাব্দীতে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে লা লিগার কোনো ম্যাচে গোল করলেন ও করালেন ফাতি (১৬ বছর ৩১৮ দিন)।

২৭ মিনিটে ভ্যালেন্সিয়ার ফরাসি ফরোয়ার্ড কেভিন গামেইরো একটি গোল পরিশোধ করেন ।

৫১ মিনিটে আবারও গোল করে বার্সেলোনা । এবার এন্থইন গ্রিজম্যানের শট পোস্টে লেগে ফিরে এলে ফিরতি চেষ্টায় গোল করেন জেরাড পিকে ।

৬১ মিনিটে মাঠে নামেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার সুয়ারেজ । মাঠে নেমে প্রথম মিনিটেই গোল পেয়ে যান তিনি । ব্রাজিলের আর্থারের পাস থেকে দারুণ এক শটে বার্সাকে ৪-১ গোলে এগিয়ে নেন সুয়ারেজ ।

৮২ মিনিটে আবারও গোল করেন সুয়ারেজ ।

যোগ করা সময়ে ভালেন্সিয়ার দ্বিতীয় গোলটি করেন মাক্সি গোমেস। সেল্টা ভিগো থেকে এ মৌসুমেই আসা উরুগুয়ের এই স্ট্রাইকারের নতুন ঠিকানায় এটি প্রথম গোল।

চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে বার্সেলোনা।

এদিকে টানা তিন জয়ের পর এথলেটিকো মাদ্রিদ ০-২ গোলে হেরে গেছে রিয়েল সোসিদাদের কাছে । ৯ পয়েন্ট নিয়ে তারা এখনও অবশ্য অবস্থান করছে শীর্ষে ।

আহাস/ক্রী/০০৩