Download WordPress Themes, Happy Birthday Wishes

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলে এলো পরিবর্তন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা হারের মধ্যে থাকা বাংলাদেশ দল ত্রিদেশীয় টি-২০ সিরিজে শুভসূচনা করেছে । জিম্বাবুয়েকে তিন উইকেটে হারিয়ে পেয়েছে স্বস্তির জয় । অনেক কষ্টে পাওয়া জয় হলেও চাপে থাকা টাইগারদের এটা হতে পারে বড় টনিক ।

নিজ দেশের মাটিতে চলমান সিরিজে আগামী রবিবার (১৫ সেপ্টেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ । প্রতিপক্ষ আসরের হট ফেভারিট আফগানিস্তান । টি-২০ ক্রিকেট র‍্যাংকিংয়ে এমনিতেই বাংলাদেশের চেয়ে এগিয়ে আফগানিস্তান । তার উপর মাত্র কয়েকদিন আগেই রাশিদ খানের দলের কাছে টেস্টে হেরেছে টাইগাররা । ফলে এই ম্যাচটি নিয়ে বাড়তি সতর্ক বাংলাদেশ ।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ দলে এসেছে একটি নতুন সংযোজন । দলে যোগ দিয়েছেন আবু হায়দার রনি । অর্থাৎ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের জন্য বাংলাদেশের স্কোয়াড এখন ১৩ জনের বদলে হয়ে গেছে ১৪ জনের।

চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের শেষ দিনেই চলতি ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে তখন সাফ জানানো হয়েছিল, ১৩ জনের এ দলটি মূলত প্রথম দুই ম্যাচের জন্য। কিন্তু এক ম্যাচ খেলার পরেই শনিবার (১৪ সেপ্টেম্বর) পরিবর্তন এলো বাংলাদেশ স্কোয়াডে ।

রনিকে দলে নেয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কথা , ‘ ‘এমনি এমনি রনিকে নেয়া হয়নি। আমরা বাধ্য হয়েছি। কারণ পেসার ইয়াসির আরাফাত মিশু আহত। তার সাইড স্ট্রোইন হয়েছে। তার বিকল্প হিসেবেই আসলে রনিকে দলে নেয়া হয়েছে।’

নান্নু জানান, দ্রুতগতির বোলার তাসকিন আহমেদও সাইড স্ট্রেইনে ভুগছে। তার ব্যাখ্যা, না হয় তাসকিন হতে পারতেন ফাস্ট চয়েজ। কিন্তু তার পক্ষেও খেলা সম্ভব নয়। সাইড স্ট্রোইন ইনজুরির শিকার হওয়া তাসকিনকে চার সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। তাতেই কপাল খুলে গেছে বাঁহাতি পেসার আবু হায়দার রনির।

আহাস/ক্রী/০০১