Download WordPress Themes, Happy Birthday Wishes

ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়ছেন অনেকেই !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সাম্প্রতিক বাজে সময় কাটিয়ে চলমান ত্রিদেশীয় টি-২০ সিরিজের প্রথম ম্যাচে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ । আসরের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়েছে তিন উইকেটের ব্যবধানে । রবিবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ মোকাবেলা করবে আসরের ফেভারিট আফগানিস্তানের । এই আসরে তিন দলের মধ্যে র‍্যাংকিংয়ে সবচেয়ে এগিয়ে থাকা আফগানিস্তানও প্রথম ম্যাচে জয় পেয়েছে জিমাবুয়ের সাথে ।

এদিকে মিরপুর শের-এ-বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ দলে এসেছে বড় পরিবর্তন । স্কোয়াডে নেয়া হয়েছে পেসার আবু হায়দার রনিকে । সিরিজ শুরুর আগে ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । এখন তা বেড়ে দাঁড়িয়েছে ১৪-তে ।

প্রথম দল ঘোষণার পরেই বিসিবি জানিয়েছিল , এটি প্রথম দুই ম্যাচের স্কোয়াড । কিন্তু প্রথম ম্যাচের পরেই দলে রনি চলে আসার বিষয়টা ছিল নায়কীয় ।

রনির আন্তর্জাতিক টি-২০ তে  অভিষেক ঘটে ২০১৬ সালে। তবে জাতীয় দলে থিতু হতে পারেননি তিনি। এর পর আসা-যাওয়ার মধ্যে রয়েছেন ২৩ বছর বয়সী পেসার।

আবু হায়দার এখন পর্যন্ত ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সর্বসাকুল্যে শিকার করেছেন ৬ উইকেট। 

এদিকে , শোনা যাচ্ছে চট্টগ্রাম পর্বের আগে বাংলাদেশ দলে আসতে পারে আরও পরিবর্তন ।

টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, তিন থেকে চারটি পরিবর্তনের চিন্তা চলছে।

যারা এখন বাদ পড়ার লিস্টে আছে তারা রবিবার (১৫ সেপ্টেম্বর) আফগানদের বিপক্ষে ভাল খেলতে না পারলে কপাল পুড়বে তাদের।

জানা গেছে, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মন মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাসরা যদি কালকের ম্যাচে ভালো পারফরমেন্স করতে না পারে। তাহলে এই চার জনের যে কোন দুজন বাদ পড়ে যেতে পারেন। এমনকি চারজনই বাদ পড়তে পারেন।

ওদের পারফরমেন্স ও পরিসংখ্যান তাদের বিপক্ষে। পরিসংখ্যান সাক্ষী দিচ্ছে, সৌম্য, মাহমুদউল্লাহ ও সাব্বিরের একজনও নিকট অতীতে সে অর্থে ভাল খেলেননি।

গতকাল জিম্বাবুয়ের সঙ্গে মোটেও ভালো খেলেনি তারা। দলকে বিপদে ফেলে তারা বিদায় নিয়েছেন। এজন্যই তাদের বিকল্প খুঁজছে টিম ম্যানেজম্যান্ট। মোহাম্মদ মিঠুন, সাঈফ হাসান, নাজমুল হোসেন শান্ত এবং নাইম শেখের যে কোন দুজনের ডাক পেতে পারেন বলে জানায় একটি নির্দিষ্ট সূত্র।

আহাস/ক্রী/০০৪