Download WordPress Themes, Happy Birthday Wishes

চট্টগ্রাম টেস্ট থেকে সোজা বিগ ব্যাশে সুযোগ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মাসেই টেস্ট ক্রিকেটে দুর্দান্ত এক সাফল্য পেয়েছে আফগানিস্তান । টেস্ট ক্রিকেটের নবীন সদস্য দেশটি হারিয়ে দিয়েছে তুলনায় অনেক অভিজ্ঞ বাংলাদেশকে । সেটাও আবার বাংলাদেশের মাটিতে , চট্টগ্রামে । যেখানে স্বাগতিক টেস্ট রেকর্ড অসাধারণ ।

চট্টগ্রামে অনুষ্ঠিত বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে অভিষেক হয়েছিল জহির খানের । ‘চায়না ম্যান’ বোলার জহির খান প্রথম ইনিংসে বাংলাদেশের বিপক্ষে কোন উইকেট পান নি । তবে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়ে দলের জয়ে রাখেন বড় ভুমিকা ।

সেই জহির খান এবার খেলতে চলেছেন অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ আসর বিগ-ব্যাশে । আগামী আসরের জন্য তাকে চুক্তিবদ্ধ করেছে বিগ-ব্যাশের অন্যতম বড় দল ব্রিসবেন-হিটস । এই দলে গত মৌসুমে খেলেছেন আরেক স্পিনার মুজিব উর রহমান। গত আসরে ৬.০৪ ইকোনমিতে ১২ উইকেট নেওয়ায় তাকে আবার রেখে দিয়েছে ব্রিসবেন হিট। সেই দলেই এবার চুক্তিবদ্ধ হলেন জহির খান।

বিদেশী লীগে খেলা অবশ্য জহির খানের জন্য নতুন কিছু না । ইতোমধ্যেই তিনি খেলেছেন ইংলিশ কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারে । এছাড়া আইপিএলে রাজস্থান রয়্যালসে চুক্তিবদ্ধ হয়েছিলেন ঠিকই। কিন্তু চোটের কারণে খেলতে পারেননি।

বর্তমানে জহির খান ব্যস্ত আছেন ওয়েস্ট ইন্ডিজের সিপিএলে খেলতে । সেখানে তিনি খেলছেন গতবারের চ্যাম্পিয়ন জ্যামাইকা তালাওয়াশের হয়ে । এই দলে অধিনায়ক হিসেবে আছেন ক্রিস গেইল । এছাড়া আন্দ্রে রাসেল , ডুয়াইন স্মিথ আর ওশানে থমাসদের সাথে নিয়মিত একাদশেই থাকছেন ২০ বছর বয়সী এই বাম-হাতি স্পিনার ।

এদিকে বিগ-ব্যাশে সুযোগ পাওয়ার পর উচ্ছসিত জহির খান জানান , ‘ আমার জন্য বিষয়টি রোমাঞ্চকর অবশ্যই। মুজিবের কাছ থেকে জেনেছি এই দল সম্পর্কে। ব্রিসবেন সম্পর্কে সে অনেক দারুণ খবর আমাকে বলেছে। আমিও এই দলের হয়ে খেলতে বেশ মুখিয়ে আছি।’

২০১৮ সালের বিগ ব্যাশ জিতেছিল ব্রিসবেন হিটস । 

আহাস/ক্রী/০১০