Download WordPress Themes, Happy Birthday Wishes

কুইন্টন ডি ককের কাছেই হেরেছে ভারত

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় আর শেষ টি-২০ ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে ভারত । এই জয়ে দুই দলের মধ্যকার তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষ হয়েছে ১-১ ব্যবধানে । ঝড়ো ব্যাটিং করে প্রোটিয়াদের দারুণ জয়ে সহায়তা করেছেন কুইন্টন ডি কক ।

রবিবার ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে টস জিতে ব্যাট করা ভারত তোলে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১৩৪ রান । জবাবে ১৯ বল বাকী থাকতে মাত্র ১ উইকেটের খরচায় ১৪০ রান করে জয় পেয়ে যায় দক্ষিণ আফ্রিকা ।

এম.চেন্নাস্বামী স্টেডিয়ামে অল্প রানের তাড়ায় জয় পেতে খুব কষ্ট করতে হয় নি দক্ষিণ আফ্রিকাকে । দুই ওপেনার রিজা হেন্ড্রিক্স আর ডি কক ৬১ বলে ৭৬ রান যোগ করে জয়টাকে অনায়াস করে দেন । হেন্ড্রিক্স ২৬ বলে চারটি চারে করেন ২৮ রান ।

অধিনায়ক ডি কক বাকী পথ পাড়ি দেন টেম্বা বাভুমাকে নিয়ে অবিচ্ছিন্ন ৬৪ রান যোগ করে । বাভুমার ব্যাট থেকে আসে ২৭ রান । ২৩ বল খেলে তিনি মেরেছেন দুইটি চার আর একটি ছক্কা ।

ডি কক অপরাজিত থাকেন ৭৯ রানে । তার ৫২ বলের ইনিংসে ছিল মাত্র ছয়টি ছক্কা আর পাঁচটি চার ।

ভারতের হয়ে একমাত্র উইকেট নেন হার্দিক পান্ডেয়া ।

এর আগে ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার বোলাররা চালিয়েছেন রাজত্ব । তিন উইকেট নেন কাগিসো রাবাদা । দুইটি করে উইকেট পেয়েছেন বর্ন ফরটুইন আর বিউরান হেন্ড্রিক্স ।

ভারতের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেছেন ওপেনার শিখর ধাওয়ান । দ্বিতীয় সর্বোচ্চ ১৯টি করে রান করেন ঋষভ পান্ট আর রবীন্দ্র জাদেজা । ১৪ রান আসে হার্দিক পাণ্ডেয়ার ব্যাট থেকে । দলের আর কেউ দুই অংকের রানের দেখা পায় নি । যে কারণে ইনিংস বড় হয় নি ভারতের । আর ভারতকেও মেনে নিতে হয় লজ্জার হার ।

ম্যাচের সেরা হয়েছেন বিউরান হেন্ড্রিক্স । আর সিরিজের সেরা হয়েছেন সক্ষিন আফ্রিকার অধিনায়ক ডি কক ।

আহাস/ক্রী/০০২