Download WordPress Themes, Happy Birthday Wishes

এক ম্যাচ বাকী থাকতেই ভারত-বাংলাদেশ সিরিজ নিষ্পত্তি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারত সফররত বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছিল হার দিয়ে । তবে দ্বিতীয় ম্যাচে দারুণ জয়ে সিরিজে ঘুরে দাঁড়াবার ইঙ্গিত দেয় সাইফ হাসানের দল । কিন্তু তৃতীয় আর চতুর্থ ম্যাচে টানা হারে সিরিজ শেষ পর্যন্ত ফস্কে গেছে বাংলাদেশের । সিরিজের চতুর্থ ম্যাচে বাংলাদেশকে চার উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক ভারতের অনূর্ধ্ব-২৩ দল এক ম্যাচ বাকী থাকতেই ।

বুধবার লক্ষ্ণৌর একানা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেম বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসান । নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের সংরহ ছিল ৬ উইকেটে মাত্র ২০১ রান । জবাবে ৪২.২ ওভারে ৬ উইকেটে ২০২ রান রান করে স্বাগতিকরা।

টার্গেট তাড়ায় ভারতের জয়ের নায়ক ছিলেন প্রিয়ম গার্গ । ভারতীয় যুব দলের অধিনায়ক তুলে নেন দারুণ এক সেঞ্চুরি । করেন ১১১ রান । তার ১১৮ বলের ইনিংসে ছিল এক ডজন চারের সাথে একটি ছক্কা ।

অথচ এক পর্যায়ে ৯৮ রানে ৪ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়েছিল ভারত । কিন্তু সেই অবস্থা থেকে দলকে জয়ের পথ দেখান ভারতীয় অধিনায়ক ।

বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট পান মেহেদী হাসান জুনিয়র , শফিকুল ইসলাম, সুমন খান ও তানভীর ইসলাম।

এর আগে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে ৫৫ রানে হারায় পাঁচ উইকেট । আরিফুল হক ও আল আমিন পঞ্চম উইকেটে ৫৬ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করেন । দুইজনেই বিদায় নেন হাঁফ সেঞ্চুরির আশা জাগিয়ে । ৪৪ রান করেন আরিফুল, আল আমিন আউট হন ৪০ রানে।

১২৬ রানে ষষ্ঠ উইকেটের পতন ঘটে বাংলাদেশের । তবে সপ্তম উইকেটে মাহিদুল ইসলাম অঙ্কনের সাথে রবিউল হকের ৭৫ রানের অপরাজিত জুটি প্রতিরোধ গড়ে। উইকেট রক্ষক ব্যাটসম্যান অঙ্কন করেছেন অপরাজিত ৫১ রান । আর ২৯ রান আসে রবিউলের ব্যাট থেকে ।

ভারতের পক্ষে দুটি করে উইকেট নেন আর্শদীপ সিং ও অতীত শেঠ।

এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গেছে ভারত । সেই সাথে নিশ্চিত করেছে ওয়ানডে সিরিজে নিজেদের বিজয় ।

আহাস/ক্রী/০০৯