Download WordPress Themes, Happy Birthday Wishes

একে একে টানা ছয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) প্রথম ছয় ম্যাচেই টানা জয় তুলে নিয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স । সেই সাথে নিশ্চিত করেছে প্লে-অফে খেলা । সর্বশেষ ম্যাচে গায়ানা বৃষ্টি আইনে ১২ রানে হারিয়েছে বার্বাডোস ট্রিডেন্টসকে ।

রবিবার (বাংলাদেশ সময় ভোরে) বার্বাডোসের ব্রিজ টাউনে অনুষ্ঠিত ম্যাচের শুরু ব্যাট করে ১৯.২ ওভারে ১৩৮ রানে অল আউট হয় স্বাগতিকরা । জবাবে ১১ ওভারে ২ উইকেটে ৮১ রান তোলে গায়ানা । কিন্তু এরপরেই বৃষ্টি নামায় খেলা আর হয় নি । ফলে ডার্কওয়ার্থ এন্ড লুইস পদ্ধতিতে জয়ী ঘোষণা করা হয় গায়ানাকে ।

টার্গেট তাড়ায় ৪৩ বলে ৬১ রানের উদ্বোধনী জুটি গড়েন ব্রেন্ডন কিং আর চন্দরপাল হেমরাজ । ২৩ বলে দুইটি চার আর একটি ছক্কায় ২১ রান করা হেমরাজের বিদায়ে ভাঙ্গে এই জুটি ।

ওয়ান ডাউনে শিমরান হেটমেয়ার ২ রান করে ফেরেন । গায়ানা অধিনায়ক শোয়েব মালিক মাঠে নামার অল্প পরেই আসে বৃষ্টির বাঁধা । মালিক ২ রানে অপরাজিত থেকে যান ।

তবে খেলা বন্ধ হবার আগেই হাঁফ সেঞ্চুরি তুলে নেন ব্রেন্ডন কিং । তিনি অপরাজিত থাকেন ৫১ রানে । ৩৪ বলের মোকাবেলায় কিং মেরেছেন পাঁচটি চার আর তিনটি ছক্কা ।

বার্বাডোসের হয়ে সন্দ্বীপ লামিচান্নে আর জেপি ডুমিনি নিয়েছেন একটি করে উইকেট । এর আগে ব্যাট হাতেও দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেছেন ডুমিনি । এই দক্ষিণ আফ্রিকান তার ৩২ বলের ইনিংসে মেরেছেন দুইটি করে চার আর ছক্কা ।

ওপেনার এলেক্স হেইলসের ব্যাট থেকে আসে ১৫ বলে ২৪ রান । তার ইনিংসে ছিল দুইটি চার আর একটি ছক্কা ।

গায়ানার হয়ে চার উইকেট নিয়ে ম্যাচের সেরা ছিলেন ক্রিস গ্রিন ।

আহাস/ক্রী/০০৫