Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংল্যান্ড দলে সাকিব !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজেদের মাটিতে প্রথমবারের মত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতে ইতিহাস গড়েছে ইংল্যান্ড । তবে বিশ্বকাপের পরেই অস্ট্রেলিয়ার বিপক্ষে মর্যাদার অ্যাশেজ সিরিজে কোনমতে শেষ করেছে সমতায় । তবে আগেরবার অ্যাশেজ জিতেছিল অস্ট্রেলিয়া । সেই কারণে নিয়মানুযায়ী অ্যাশেজ ট্রফি থেকে গেছে অজিদের কাছেই , যা জ্বালা ধরিয়েছে ইংলিশদের ।

আগামী নভেম্বরে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দল । এই সফরে স্বাগতিকদের বিপক্ষে পাঁচটি টি-২০ আর দুইটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড । ১ নভেম্বর থেকে শুরু হবে টি-২০ সিরিজ আর ২১ এবং ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে দুইটি টেস্ট ।

বুধবার (২৪ সেপ্টেম্বর) আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য আলাদা আলাদা টি-২০ আর টেস্ট স্কোয়াড ঘোষণা করেছেন ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) । এ দুই সিরিজের স্কোয়াডে অন্তত ৮ জন খেলোয়াড় পরিবর্তন করেছে ইংল্যান্ড । খেলার মধ্যে থাকা ক্রিকেটারদের খানিক বিশ্রাম দিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে ।

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন জনি বেয়ারস্টো । তার বদলে উইকেটের পেছনে দাঁড়াবেন জশ বাটলার । নতুন মুখ হিসেবে সাদা পোশাকের জন্য ডাক পেয়েছেন ডমিনিক সিবলি, জ্যাক ক্রাউলে, সাকিব মাহমুদ, ম্যাথিও পারকিনসন।

নিউজিল্যান্ড সফরে খেলার জন্য আগ্রহ দেখিয়েছেন দলের সেরা পেসার জেমস অ্যান্ডারসন। তবে চোটে থাকায় তাকে স্কোয়ডে রাখেনি ইসিবি। ল্যঙ্কাশায়ারে তারই সতীর্থ পেসার সাকিব মাহমুদকে সুযোগ দিয়েছে টেস্ট ও টি-২০ দুই ফরম্যাটের জন্য।

অ্যাশেজে ব্যাটিং ব্যর্থতার দায়ে কেবল বেয়ারস্টো নন, জেসন রয়ও বাদ পড়েছেন নিউজিল্যান্ড সফর থেকে। ওপেনার হিসেবে অভিষেকে নামার পর ব্যাটিং অর্ডারও পরিবর্তন করা হয়েছিল জেসনের। তারপরও সাদা পোশাকের খেলায় মানিয়ে নিতে পারেন নি সীমিত ওভারের এ বিধ্বংসী ব্যাটসম্যান। ব্যাটিং অর্ডারে জেসনের কাউন্টি সতীর্থ অলি পোপ সুযোগ পেয়েছেন টেস্টে।

নিউজিল্যান্ড সফরে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডঃ

জো রুট, জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাওলি, স্যাম কুরান, জো ডেনলি, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ম্যাথু পারকিসন, অলিল পোপ, ডমিনিক সিবলি, বেন স্টোকস এবং ক্রিস ওকস।

নিউজিল্যান্ড সফরে ইংল্যান্ডের টি-২০ স্কোয়াডঃ

ইয়ন মরগ্যান, জনি বেয়ারস্টো, টম ব্রেন্টন, স্যাম বিলিংস, প্যাট ব্রাউন, স্যাম কুরান, টম কুরান, জো ডেনলি, লুইস গ্রেগরি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ এবং জেমস ভিনস।

আহাস/ক্রী/০০৮