Download WordPress Themes, Happy Birthday Wishes

আফিফের বদলে সাকিবের সাথে সিপিএলে যাচ্ছেন আরেক টাইগার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) খেলার জন্য সুযোগ পেয়েছিলেন আফিফ হোসেন ধ্রুব । কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতি না মেলায় তার আর যাওয়া হয় নি প্রথমবারের মত সিপিএলে খেলতে ।

এদিকে হঠাৎ করেই সিপিএলে খেলার সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান । যিনি ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া আসরে অনেকটা নিয়মিত মুখ । কিন্তু ইনজুরির কারণে গেলো আসরে তার খেলা হয় নি । এবারেও তিনি ছিলেন না প্লেয়ার্স ড্রাফটসে । কিন্তু শেষ পর্যন্ত তাকে দলে ভিড়িয়েছে বার্বাডোস ট্রিডেন্টস । বিসিবি’র অনুমতি নিয়ে সাকিব যাচ্ছেন খেলতে ।

শুধু সাকিব নয় , সিপিএল থেকে বাংলাদেশের আরও এক ক্রিকেটারের জন্য এসেছে সুসংবাদ । আর সেটা ওপেনার লিটন দাসের জন্য । তাকে দলে ভিড়িয়েছে ক্রিস গেইলের জ্যামাইকা তালাওয়াশ ।

বুধবার রাতে একই সাথে সিপিএলে খেলার জন্য ঢাকা ছাড়ছেন সাকিব আর লিটন । সাকিব যোগ দেয়ায় নেপালের সন্দ্বীপ লামিচান্নেকে ছেড়ে দিচ্ছে বার্বাডোস ।

গত ৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া সিপিএলের অর্ধেক খেলা প্রায় শেষ । আগামী ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল ।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসর মোটেও ভাল যাচ্ছে না সাকিবের বার্বাডেোজের। টুর্নামেন্টে এই পর্যন্ত ম্যাচ খেলে মাত্র ২ জয়ে ৬ দলের মধ্যে পয়েন্ট টেবিলে ৫ এ সাকিবের দল। টুর্নামেন্টের বাদ বাকি ম্যাচে ঘুরে দাঁড়াতে পারলে আগামি ১৩ অক্টোবর ফাইনাল খেলে তারপরে দেশে ফিরবেন সাকিব।

অন্যদিকে লিটন দাসের দল জ্যামাইকা তালাওয়াস এবারের লিগে ৮ ম্যাচে জয় পেয়েছে মাত্র ২টি ম্যাচে আর হেরেছে বাকি ৬টিতেই। পয়েন্ট তালিকায় মাত্র ৪ পয়েন্ট নিয়ে অবস্থান করছে একদম তলানিতে।

সিপিএল খেলতে গিয়ে ৫ অক্টোবর থেকে শুরু দেশের ঘরোয়া ক্রিকেটের লঙ্গার ভার্সন জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খেলতে পারছেন না এই দুই ক্রিকেটার। নভেম্বর থেকে ভারতে অনুষ্ঠেয় টেস্ট চ্যাম্পিয়রনশিপকে সামনে রেখে জাতীয় দলের প্রতিটি ক্রিকেটারের জন্যই এনসিএল বাধ্যতামুলক করেছিল বিসিবি। যতদূর জানা গেছে, এই দুই ক্রিকেটার ছাড়া বাদ বাকি সবাই টুর্নামেন্টটিতে অংশ নেবেন।

আহাস/ক্রী/০০৮