Download WordPress Themes, Happy Birthday Wishes

আনসু ফাতিকে জাতীয় দলে খেলাতে চায় স্পেন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

১৬ পেরিয়ে এখনও ১৭ হয় নি আনসু ফাতির বয়স । অথচ এর মধ্যেই স্পেনের চ্যাম্পিয়ন বার্সেলোনার হয়ে মাঠে খেলায় হৈচৈ ফেলে দিয়েছেন এই কৃষ্ণাঙ্গ কিশোর । আনসুর প্রতিভায় বার্সেলোনার ভক্তরা তো মুগ্ধ অবশ্যই , এমনকি খোদ স্পেন চাইছে এই কিশোরকে নাগরিকত্ব দিয়ে ‘লা ফুরিও রোজা’দের হয়ে খেলাতে ।

শনিবার রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলতে নামে বার্সেলোনা । ম্যাচটি বার্সেলোনা জিতেছেন ৫-২ গোলে । ম্যাচের শুরুর একাদশে ছিলেন ফাতি । মাত্র ১৬ বছর ৩১৮ দিনে তিনি বার্সেলোনার জার্সিতে গোল করেন এবং একটি গোলে করেন এসিস্ট ।

দুই সপ্তাহ আগে লা লিগার হয়ে তৃতীয় ও বার্সার হয়ে সর্বকনিষ্ঠ গোলদাতার খাতায় নাম লেখান ফাতি। শনিবার রাতে গোলের সাথে এসিস্ট করে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে স্পেনের লা লীগায় এখন নাম ফাতির ।

গিনিতে জন্ম নেয়া ফাতিকে গড়ে তুলেছে বার্সেলোনার একাডেমী । ফলে এখন আর তাকে স্পেনে ফিরতে দিতে চায় না স্পেন । তারা ফাতির মধ্যে দেখেছে অমিত সম্ভাবনা । যে কারণে নিজ দেশে অফুরন্ত প্রতিভা থাকা স্বত্বেও ফাতিকে স্প্যানিশ নাগরিকত্ব দিতে চায় সেই দেশের ফেডারেশন (আরএফইএ) ।

ফাতিকে রাজী করাতে তার বাবাকেও দেয়ার চেষ্টা চলছে স্পেনের নাগরিকত্ব । এই তথ্য জানিয়েছেন স্পেনের জাতীয় দলের বর্তমান কোচ রবার্ট মোরিনো । তিনি জানিয়েছেন , ‘ ‘স্প্যানিশ ফেডারেশনের কর্মকর্তারা তাকে দলে নেয়ার চেষ্টা করছে। বাকিটা ফাতির ইচ্ছা।’

আহাস/ক্রী/০০৮