Download WordPress Themes, Happy Birthday Wishes

সিনসিনাটি মাস্টার্স জিতলেন মেদভেদেভ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সিনসিনাটি মাস্টার্স ওপেনের শিরোপা জিতে নিয়েছেন রাশিয়ার দানিল মেদভেদেভ। বেলজিয়ামের তারকা ডেভিড গফিনকে হারিয়ে ক্যারিয়ারের প্রথম এটিপি শিরোপা জিতেছেন রাশিয়ান মেদভেদেভ ।

রবিবার সিনসিনাটি ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন গফিন আর মেদভেদেভ । ওহিওতে অনুষ্ঠিত ফাইনাল মেদভেদেভ জিতে নিয়েছেন ৭-৬, ৬-৪ গেমে। এই জয়ের পর র‌্যাংকিংয়েও উন্নতি হতে যাচ্ছে ২৩ বছর বয়সী এই রাশিয়ানের। আট থেকে সোমবার উঠে আসবেন পাঁচে।

আসরের সেমি ফাইনালে টেনিসের জীবন্ত কিংবদন্তী নোভাক জোকোভিচকে বিদায় করেছিলেন মেদভেদেভ । সব মিলিয়ে সিনসিনাটি ওপেনে দারুণ স্মরণীয় সময় কাটালেন এই রাশিয়ান ।

এর আগে গেলো সপ্তাহে মন্ট্রিয়লে ফাইনালে পৌঁছালেও শিরোপা বঞ্চিত হয়েছিলেন মেদভেদেভ। অবশেষে শিরোপা জিততে পেরে বিস্ময়কর অনুভূতির কথা বলছেন তিনি, ‘এই তিন সপ্তাহে অসংখ্য সমর্থন পেয়েছি। অবশেষে ট্রফি উঁচিয়ে ধরতে পারার অনুভূতিটা বিস্ময়কর লাগছে।’

এদিকে মেয়েদের এককে বিজয়ী হয়েছে মেডিসন কিস। ফাইনালে তিনি হারিয়েছেন দুটি গ্র্যান্ড স্লাম বিজয়ী স্ভেতলানা কুজনেতসোভাকে। তার জয়টা ছিল ৭-৫, ৭-৬ (৭-৫) গেমে। এই জয়ে র‌্যাংকিংয়েও প্রভাব ফেলছে কিসের। ১৮ নম্বর থেকে চলে আসছেন শীর্ষ দশে।

আহাস/ক্রী/০০৬