Download WordPress Themes, Happy Birthday Wishes

জাতীয় দলে ফিরলেন সাকিব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে থাকা সাকিব আল হাসান যোগ দিয়েছেন অনুশীলন ক্যাম্পে । শনিবার ভোর রাতে দেশে ফেরার পর খুব বেশী সময় নেন নি বিশ্বসেরা অল রাউন্ডার । সকালেই যোগ দিয়েছেন জাতীয় দলের ক্যাম্পে ।

গেলো মাসে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপে স্মরণীয় সাফল্য দেখান সাকিব । ব্যাট-বল হাতে শুধু বাংলাদেশের না , ছিলেন বিশ্বকাপের অন্যতম সেরা তারকা । আশা জাগিয়েও শেষ পর্যন্ত অবশ্য ‘ম্যান অফ দা টুর্নামেন্ট’ পুরস্কার জেতা হয় নি তার । কিন্তু নিজের অসামান্য নৈপুণ্য দিয়ে গর্বিত করেছেন পুরো দেশকে ।

বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে আছেন সাকিব । ছিলেন না বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে । সাকিবকে ছাড়া শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হয়ে ফিরেছে বাংলাদশ ।

বিশ্বকাপের পর সাকিব বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে ছিলেন না সাকিব৷ পরিবার নিয়ে ইউরোপ ভ্রমণের পর মাকে নিয়ে গিয়েছিলেন পবিত্র হজ্জ্ব পালন করতে। এরপর দেশে ফিরে আবার কিছুদিন পরেই পাড়ি জমিয়েছিলেন স্ত্রী-সন্তানের কাছে যুক্তরাষ্ট্রে। আর সেখানে কিছুদিন থেকে আজ পরিবার নিয়ে ভোররাত ৩ টার দিকে দেশে ফিরেন সাকিব।

দেশে ফিরেই আজ সকালেই সাকিব দলের সাথে যোগ দেন কন্ডিশনিং ক্যাম্পে। ক্যাম্পে যোগ দিয়ে প্রথমে তিনি নতুন কোচিং স্টাফদের সাথে পরিচয় পর্ব সারেন। এরপর মনোযোগ দেন অনুশীলনে। বিশেষ করে ব্যাটিংয়ে।

মূলত, আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ এবং জিম্বাবুয়ে ও আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজকে সামনে রেখে চলছে টাইগারদের এই প্রস্তুতি ক্যাম্প। অধিনায়ক দলের ক্যাম্পে দিয়েই নেমে গেছেন ব্যাট হাতে অনুশীলনে। নবাগত দল হলেও আফগানদের স্পিন আক্রমণটা যে ক্ষুরধার! যা সামলাতে হলে কঠোর পরিশ্রমের বিকল্প নেই।

আহাস/ক্রী/০০৬