Download WordPress Themes, Happy Birthday Wishes

এশিয়ার সেরা গোল সোহেল রানার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ফুটবলের জন্য দারুণ সুখবর । বাংলাদেশের সোহেল রানার গোল নির্বাচিত হয়েছে এশিয়ার সেরা । বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এই তারকার গোলটি ভক্ত-সমর্থকদের ভোটে সেরা গোল নির্বাচিত হয়। যা এই দেশের ফুটবলের জন্য অনেক বড় এক সম্মান ।

গত বুধবার (২১ আগস্ট) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসের প্রথম পর্বে মুখোমুখি হয় আবাহনী আর এপ্রিল-২৫ ক্লাব । দারুণ উত্তেজনার ম্যাচটি আবাহনী জিতে নিয়েছে ৪-৩ গোলের ব্যবধানে ।

বিশ্বকাপে একাধিকবার খেলা উত্তর কোরিয়ার এপ্রিল-২৫ ক্লাবের বিপক্ষে আবাহনীর জয় এমনিতেই অনেক বড় সাফল্য । সেই সাফল্য এবার নতুন মাত্রা পেয়েছে ম্যাচে সোহেল রানার করা প্রথম গোলটি ‘এশিয়ার সেরা’ নির্বাচিত হওয়ায় ।

খেলার ৩৩ মিনিটে আবাহনী করে প্রথম গোল । এই সময় আবাহনীর একটি আক্রমণ হেডে ঠেকিয়ে দিয়েছিলেন কোরিয়ান এক ডিফেন্ডার। বল গিয়ে পড়ে বক্সের বাইরে নাবিব নেওয়াজ জীবনের পায়ে। জীবন বল ডান পা, বাঁ পা করে পেছনে ঠেলে দেন সোহেল রানার কাছে। সোহেল রানা তিন কদম এগিয়ে জোরালো শট নেন বাঁ পায়ে। তার সেই শট বুলেট গতিতে কাঁপিয়ে দেয় কোরিয়ান ক্লাবের জাল। এপ্রিল-২৫ ক্লাবের গোলরক্ষক বাম দিকে ঝাঁপিয়ে পড়েও শেষ রক্ষা করতে পারেননি।

একই ম্যাচে করা কোরিয়ান ক্লাবের চো জং হিউকের গোলটিও আছে সেরার তালিকায়। ৩৫তম মিনিটে এই গোলে ১-১ সমতায় ফিরেছিল সফরকারী ক্লাবটি। কিন্তু শেষ পর্যন্ত ২৬০৮৮ ভোট পেয়ে সোহেল রানার গোলটিই সপ্তাহের সেরা গোল নির্বাচিত হলো।

এর আগে এএফসি কাপের গ্রুপ পর্বে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের বিপক্ষে আবাহনীর মামুনুল ইসলামের গোলটি সপ্তাহসেরা নির্বাচিত হয়েছিল।

আগামী ২৮ আগস্ট উত্তর কোরিয়ার পিয়ংইয়ংয়ে হবে ফিরতি ম্যাচ। ফাইনালে উঠতে হলে আবাহনীকে নিদেনপক্ষে ড্র করতে হবে অ্যাওয়ে ম্যাচে।

আহাস/ক্রী/০০৫