Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রীতি ম্যাচে ইরানের কাছে হেরে গেলো ব্রাজিল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দারুণ ছন্দে থাকা ইরানের অনূর্ধ্ব-১৯ ভলিবল দল একের পর এক ম্যাচ জিতেই চলেছে । প্রীতি ম্যাচে মিশর আর কিউবাকে হারাবার পর ইরানী যুবারা এবার বধ করেছে শক্তিশালী ব্রাজিলকে ।

চলতি আগস্টের ২১ তারিখ থেকে তিউনিশিয়ায় শুরু হচ্ছে এফআইভিবি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ । যা যুব ভলিবল বিশ্বকাপ । ইরান এই আসরের বর্তমান চ্যাম্পিয়ন । শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামার আগে প্রীতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিচ্ছে দলগুলো । আফ্রিকার দেশটিতে মূল প্রতিযোগিতায় নামার আগে শতভাগ সাফল্য ধরে রেখেছে এশিয়ার দেশ ইরান ।

শনিবার তিউনিশিয়ায় নিজেদের তৃতীয় প্রস্তুতি ম্যাচে ব্রাজিলকে ৩-১ সেটে হারিয়েছে ইরান । প্রথম সেটে অবশ্য ইরান ২০-২৫ পয়েন্টে হেরে গিয়েছিল । কিন্তু তারপরেই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ইরানের যুবারা টানা তিনটি সেট জিতেছে ২৫-২০ , ২৫-২৩ আর ২৫-২০ পয়েন্টে । সেই সাথে জিতেছে ম্যাচটিও ।

এবারের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ভলিবলে ছেলেদের বিভাগে মোট ২০টি দল অংশ নেবে। তারা ৫টি করে দলের সমন্বয়ে চারটি পুলে রাউন্ড-রবিন টুর্নামেন্টে প্রতিযোগিতায় অংশ নেবে।

পুল ‘এ’ তে ব্রাজিলের সাথে আছে তাইওয়ান , কিউবা , বেলারুশ আর স্বাগতিক তিউনিশিয়া । অন্যদিকে পুল ‘বি’তে খেলবে ইরান । তাদের সাথে আছে চেক প্রজাতন্ত্র , ইটালি , কলম্বিয়া আর বুলগেরিয়া ।

আহাস/ক্রী/০০৪