Download WordPress Themes, Happy Birthday Wishes

জুভেন্টাসে রোনালদোর সাথেই খেলছেন নেইমার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নেইমারের দলবদল নাটকে দেখা দিয়োছে নতুন মোড় । ব্রাজিলিয়ান সুপারস্টারকে পাওয়ার জন্য এবার লড়াইয়ে নেমেছে ইটালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস । তাকে পেতে এবার পাওলো দিবালার সাথে মোটা অংকের অর্থের অফার নিয়ে হাজির তুরিনোর ওল্ড লেডিরা ।

২০১৭-১৮ মৌসুমে বার্সেলোনা ছেড়ে ২২২ মিলিয়ন ইউরোর বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে পিএসজিতে যোগ দেন নেইমার । এখানে টানা দুইটি লীগ শিরোপা জিতেছেন নেইমার । জিতেছেন প্রথম মৌসুমে ফ্রেঞ্চ লীগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার । কিন্তু দুই মৌসুমে বড় দুইটি ইনজুরি আর ইউরোপের কাপ আসরে দলের ব্যর্থতায় নেইমার এখন অনেকটাই হতোদ্যম । বিশেষ করে বার্সেলোনা থেকে আসার সময়ে তার মূল লক্ষ্য ছিল , লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা । যা পিএসজিতে থেকে পূরণ হচ্ছে না , এটা সম্ভবত বুঝে গেছেন নেইমার ।

যে কারণে চলতি মৌসুমে পিএসজি ছাড়ার জন্য মরিয়া হয়ে ওঠেন নেইমার । আর এই সুযোগে তাকে পাওয়ার জন্য ঝাঁপিয়ে পড়ে বার্সেলোনা আর রিয়েল মাদ্রিদের মত বড় দল । বিশেষ করে বার্সেলোনা নেইমারকে ফিরে পেতে যেন পণ করেছিল । নেইমারকে পাওয়ার জন্য তারা ফিলিপ্পে কুটিনিওর সাথে মোটা অংকের অর্থ দিতেও রাজি ছিল । এমনকি বিনিময় হিসেবে উঠে আসে উসমান ডেম্বেলে আর সেমেদোদের নাম ।

কিন্তু পিএসজি সাড়া দেয় নি বার্সেলোনার প্রস্তাবে । তারা ২৫০ মিলিয়ন ইউরোর কমে নেইমারকে বার্সার কাছে ছাড়তে রাজি না । আসলে পিএসজির সাথে বার্সেলোনার সম্পর্ক ভাল না । সেই কারণেই বার্সেলোনার কাছে নেইমিকে দিতে আগ্রহী না তারা ।

বার্সা অবশ্য পিছিয়ে যায় নি এখনও । চেষ্টা চালিয়ে যাচ্ছে রিয়েলও । কিন্তু এর মধ্যেই নেইমারকে পাওয়ার লড়াইয়ে শামিল হয়েছে জুভেন্টাস । এই ক্ষেত্রে তাদের ‘ট্রাম্প কার্ড’ এখন পাওলো দিবালা। এই আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নেইমারের বিনিময়ে দিতে চায় জুভান্টাস। লিগ ওয়ানের চ্যাম্পিয়নরাও নাকি দিবালাকে পেতে আগ্রহী। কারণ, নেইমারের শূন্যস্থান তো পূরণ করতে হবে।

স্প্যানিশ রেডিও নেটওয়ার্ক ‘ওন্দা কেরো’ দাবি করেছে, এই মুহূর্তে বার্সার চেয়ে বেশি অর্থের মালিক জুভেন্টাস। ফলে নেইমারের জন্য ৮০ মিলিয়ন ইউরো খরচ করা আর দিবালাকে বিনিময় করা তাদের জন্য সহজ।

‘ওন্দা কেরো’র রিপোর্টার আলফ্রেদো মার্তিনেজ এমনকি দাবি করেছেন, বার্সার চেয়ে রিয়ালও আর্থিক সামর্থ্যের দিক থেকে এগিয়ে আছে। কারণ, বার্সা এই গ্রীষ্মে এরইমধ্যে ২৫০ মিলিয়ন ইউরো খরচ করে ফেলেছে।

যদি নেইমারকে জুভেন্টাস কিনতে সক্ষম হয় তাহলে সবচেয়ে বড় ধাক্কা খাবেন তার সাবেক সতীর্থ লিওনেল মেসি। কেননা প্রিয় বন্ধুটি তার বদলে হবেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর সতীর্থ, যা মেনে নেওয়া বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ডের জন্য বেশ কঠিনই হবে সন্দেহ নেই।

এদিকে তড়িঘড়ি করে এক মৌসুমের জন্য নেইমারকে ধারে আনার প্রস্তাব দিয়েছে বার্সা। সেই সঙ্গে থাকছে স্থায়ীভাবে কিনে নেওয়ার প্রস্তাবও। অর্থাৎ, এবার আর খেলোয়াড় বিনিময়ের পথে হাঁটছে না কাতালানরা। কিন্তু এবারও তাদের খালি হাতেই ফিরতে হচ্ছে।

সুর কিছুটা নরম করলেও ২২২ মিলিয়ন ইউরোর কমে নেইমারকে না ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে পিএসজি। ‘ইএসপিএন’র এক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

আহাস/ক্রী/০০২