Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে কোহলির বিরুদ্ধে গালিগালাজের গুরুতর অভিযোগ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতের অধিনায়ক বিরাট কোহলি এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার , কোন সন্দেহ নেই । খেলার মাঠে তার চওড়া ব্যাট ভারতের অন্যতম ভরসা অনেকদিন থেকেই । কিন্তু এর পাশাপাশি তার ‘উগ্র’ মেজাজটাও অপরিচিত নয় কারো কাছে ।

ক্রিকেট মাঠে মাঝে মাঝেই আম্পায়ারের সাথে বাদানুবাদে জড়িয়ে পড়া কোহলির পুরনো অভ্যাস । সিদ্ধান্ত পছন্দ না হলে আম্পায়ারের দিকে আক্রমণাত্মক ভঙ্গীতে তেড়ে যাওয়া নিয়ে সমালোচনা কম নেই কোহলির বিরুদ্ধে । এই জন্য বিশ্বকাপের মধ্যেও তাকে জরিমানা গুনতে হয়েছে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর ।

এদিকে ২ জুলাই বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও কোহলির বিপক্ষে উঠেছে নতুন অভিযোগ । এই খেলার দিন মাঠের মধ্যেই তিনি গালাগালি করেছেন নিজ দলের বোলার মোহাম্মদ শামিকে ।

ভারতের ৩১৪ রানের জবাবে ব্যাট করছিল বাংলাদশ । সেই সময় চলছি ২৭তম ওভারের খেলা । এক প্রান্তে ছিলেন সাকিব আল হাসান আর অন্যপ্রান্তে লিটন দাস ।

ওভারটি করছিলেন ভুবনেশ্বর কুমার । ভুবির বলে মিড অফে খেলে রান নিচ্ছিলেন লিটন। সেই বল ধরে সরাসরি উইকেটে লাগিয়ে রান আউট করতে চেয়েছিলেন জসপ্রীত বুমরা। তবে বল উইকেটে না লেগে সরাসরি থার্ড ম্যান এলাকায় চলে যায়। তবে ব্যাক আপ করতে ব্যর্থ হন শামি। ফিল্ডিং করার সময়ে মিস করে বসেন মহম্মদ শামি। পিছন থেকে যুজবেন্দ্র চাহাল প্রাথমিকভাবে বুঝতে পারেননি শামি এই বল মিস করে বসবেন। ক্ষণিকের বিহ্বলতা কাটিয়ে অবশ্য তিনি তাড়াতাড়ি বল থ্রো করে দেন।

ফিল্ডিংয়ে এমন ভ্রান্তির কারণেই এক রান অতিরিক্ত নিয়ে নেন শাকিব-লিটন। ঘটনার সময়ে ভালোভাবেই ম্যাচে ছিল বাংলাদেশ। তাই সামান্য এক ফিল্ডিংয়ে সামান্য এক রান মিস হতেই ক্ষোভে ফেটে পড়েছিলেন কোহলি। রীতিমতো মুখে হাত দিয়ে ভৎর্সনাও করেন তারকা পেসারকে। সেই ভিডিও-ই ম্যাচের পরে ভাইরাল।

মোহাম্মদ শামি বিশ্বকাপের শুরু থেকে ভারতীয় একাদশে সুযোগ পাচ্ছিলেন না । তবে ভুবির হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার পরে সুযোগ মেলে শামির। আর তারপরেই বল হাতে ভারতের প্রধান স্ট্রাইক বোলার হয়ে দাঁড়িয়েছেন তিনি। সেই শামিকেই এবার ক্রুদ্ধ কোহলির মেজাজের সামনে পড়তে হল ।

আহাস/ক্রী/০০৪