Download WordPress Themes, Happy Birthday Wishes

টাইগারদের প্রধান কোচের নাম ঘোষণা করলো বিসিবি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সদ্য সমাপ্ত আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার দায় মাথায় নিয়ে দায়িত্ব হারিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস । তার জায়গায় এখনও স্থায়ীভাবে কাউকে নিয়োগ দেয় নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । তবে আসন্ন শ্রীলংকা সফরে টাইগারদের প্রধান কোচ হিসেবে যাচ্ছেন খালেদ মাহমুদ সুজন ।

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পরেই রোডসের সাথে চুক্তি বাতিল করেছে বিসিবি । যদিও তাকে শ্রীলংকা সফরে বাংলাদেশ দলের সাথে থাকার জন্য অনুরোধ করা হয়েছিল । কিন্তু সেই অনুরোধ রাখেন নি রোডস । অথচ কিছুদিনের মধ্যেই বাংলাদেশ যাবে শ্রীলংকা সফরে । এত দ্রুত সময়ে কোচ নিযোগ দেওয়াও সম্ভব নয়। তাই শ্রীলঙ্কা সফরে অস্থায়ী কোচ হচ্ছেন সাবেক টাইগার অধিনায়ক সুজন ।

সোমবার (১৫ জুলাই) সংবাধমাধ্যমকে ব্যাপারটি নিশ্চিত করেছেন বোর্ড পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

এর আগেও অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে এগিয়ে ছিলেন সাবেক অধিনায়ক সুজন। বেশ কয়েকবার দলের ম্যানেজার ও একাধিকবার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করা সাবেক ক্রিকেটারের এবারের দায়িত্ব পাওয়ার বিষয়টিও নিশ্চিত হল। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য তার অধীনেই প্রস্তুত হবে টাইগাররা।

যদিও অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালনে খানিকটা নারাজ থাকার কথা আগেই জানিয়েছেন সুজন । কয়েকদিন আগে একাধিক সংবাদমাধ্যমের সাথে আলাপকালে বোর্ডের এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছিলেন, দীর্ঘ ও পূর্ণ মেয়াদে জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করতে চান তিনি। আর সেক্ষেত্রে বোর্ড পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহত নিতেও নেই আপত্তি।

তবে আপাতত সুজনের সেই ইচ্ছে পূরণ হচ্ছে না । অন্তর্বর্তীকালীন কোচ হিসেবেই তাকে যেতে হচ্ছে শ্রীলংকা ।

এদিকে ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি যাচ্ছেন না শ্রীলংকা । তার বদলে এইচপি স্কোয়াডের ভারতীয় কোচ ওয়াসিম জাফরকে দেয়া হচ্ছে ব্যাটিং দেখভালের দায়িত্ব । অন্যদিকে বোলিং কোচ হিসেবে কোর্টনি ওয়ালশের বদলে দায়িত্ব পাবার সম্ভাবনা আছে লংকান চাম্পাকা রামানায়েকের । তাকে শ্রীলংকা সফরে বোলিং কোচ হিসেবে নিয়ে যাবার কথা জানিয়েছেন আকরাম খান ।

আহাস/ক্রী/০০৩