Download WordPress Themes, Happy Birthday Wishes

কে হচ্ছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড় , ইঙ্গিত দিল আইসিসি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী রবিবার (১৪ জুলাই) ফাইনালের মধ্য দিয়ে শেষ হচ্ছে চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের বারোতম আসর । লর্ডসে এবারের ফাইনালে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড আর নিউজিল্যান্ড । এই দুই দলের কেউই আগে কখনও একদিনের ক্রিকেটের বিশ্বকাপ জেতে নি । ফলে নিশ্চিতভাবেই ওয়ানডে ক্রিকেট পাচ্ছে নতুন চ্যাম্পিয়ন ।

বিশ্বকাপ কারা জিতবে সেটা তো বোঝা যাবে কাল । কিন্তু বিশ্বকাপের সেরা খেলোয়াড় কে হবে ? এই বিষয়টি নিয়েও এখন চলছে তুমুল আলোচনা । বিশেষ করে এবার বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের প্রশ্নে বাংলাদেশের দর্শকদের আগ্রহ অনেক বেশী । কারণ সম্ভাবনায় যে এবার আছে সাকিব আল হাসান ।

শুধু তালিকায় থাকা না , বরং বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের সম্ভাবনায় সাকিব অন্যদের চেয়ে অনেক এগিয়ে । সাকিব যে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হতে পারেন, সে ইঙ্গিত দিয়েছে খোদ আইসিসি’ই।

বিশ্বকাপের সেরা খেলোয়াড়দের জন্য আইসিসি’র করা তালিকায় সবার আগে আছে সাকিব । এছাড়া আরেকটি টুইটে চলতি বিশ্বকাপের ক্রিকেটারদের ফ্যান্টাসি পয়েন্ট উল্লেখ করেছে। যেখানে সবার চেয়ে এগিয়ে সাকিব। তার পয়েন্ট ৫১৯। ফাইনালে উঠেছেন এমন ক্রিকেটারদের মধ্যে সেরা ৫ এ আছেন কেবল ইংল্যান্ডের জো রুট। তার পয়েন্ট ৪০৬.৫। ব্যবধান ১১২.৫। ফাইনালের এক ম্যাচে তার পক্ষে সাকিবকে ছাড়িয়ে যাওয়া প্রায় অসম্ভব।

এবারের বিশ্বকাপে সাকিব দুইটি সেঞ্চুরি আর পাঁচটি হাফ সেঞ্চুরিসহ করেছেন ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান । ৮ ইনিংসে সাকিবের সর্বনিম্ন রান ছিল ৪১। ব্যাট হাতের অবিশ্বাস্য ধারাবাহিক সাকিব বল হাতেও কম যাননি। ৮ ইনিংসে হাত ঘুরিয়ে শিকার করেছেন ১১ উইকেট। শুধুমাত্র ব্যক্তিগত পারফরম্যান্সই নয়, দলের তিন জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার।

বিশ্বকাপে যে তিন ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছে সবগুলোতেই ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন সাকিব। সব মিলিয়ে সাকিবের সম্ভাবনা এখন সবচেয়ে উজ্জ্বল বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে । আর সর্বশেষ আইসিসি’র করা দুইটি ‘পোস্ট’ সাকিবের পক্ষে সম্ভাবনাকেই জোরালো করেছে ।

তাহলে কি বলা যায় , সাকিবই জিতছেন এবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ?

আহাস/ক্রী/০০৭