Download WordPress Themes, Happy Birthday Wishes

ইতিহাস গড়ে শিরোপা জিতলেন হালেপ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নারী টেনিসের জীবন্ত কিংবদন্তী সেরেনা উইলিয়ামসে হারিয়ে উইম্বলডনের শিরোপা জিতে নিয়েছেন সিমোনা । গড়েছেন প্রথম রোমানিয়ান নারী খেলোয়াড় হিসেবে অল ইংল্যান্ড টেনিস ক্লাবের সম্মানজনক গ্র্যান্ড স্ল্যাম জয়ের ইতিহাস ।

শনিবার হালেপের কাছে ফাইনালে পাত্তাই পান নি সেরেনা । ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনাকে সরাসরি ২-৬ , ২-৬ সেটে উড়িয়ে দিয়েছেন হালেপ ।

উইম্বলডনের ফাইনাল জিততে মাত্র ৫৬ মিনিট সময় নিয়েছেন হালেপ । ফ্রেঞ্চ ওপেনের পর প্রথমবারের মতো উইম্বলডনের শিরোপা জিতলেন তিনি ।

ফাইনালের আগে সেরেনার সামনে ছিল কিংবদন্তী মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার সুযোগ । কিন্তু সেটা পারলেন না মার্কিন কৃষ্ণ সুন্দরী ।

প্রথম বারের মতো উইম্বলডনের শিরোপা জেতাটা যে কারও কাছেই একটা বিশেষ মুহূর্ত। ব্যতিক্রম নয় হালেপের কাছেও। শিরোপা জেতার পর তিনি বলেন, ‘এই ম্যাচের আগে আমার পেটের অবস্থা খুব একটা ভালো ছিল না। কিন্তু আমি কোর্টে এসে নিজের সেরাটা দিয়েছি। এটা সত্যিই বিশেষ একটা মুহূর্ত, আমি কখনোই এই দিনটা ভুলব না। এটা আমার মায়ের স্বপ্ন ছিল। যখন আমার বয়স ১০ বা ১২ ছিল, তখন তিনি বলেছিলেন, আমাকে উইম্বলডনের ফাইনাল খেলতে হবে।’

অসহায় ভাবে হারলেও হালেপকে যোগ্য কৃতিত্ব দিয়েছেন সেরেনা। তিনি বলেন, ‘সে তার সীমার বাইরে থেকে খেলেছে। যখনই কোনো খেলোয়াড় এমনভাবে খেলে, তখন আপনাকে তার প্রতি টুপি খোলা সম্মান দিতে হয়। এখানে আসতে, আপনাদের সামনে আমি খেলতে ভালোবাসি। আর এটা আমাকে খুব আনন্দ দেয়।’

আহাস/ক্রী/০০৪