Download WordPress Themes, Happy Birthday Wishes

স্কোয়াড থেকে বাদ পড়ায় ভারতীয় দল থেকেই অবসরের ঘোষণা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে ক্রিকেটের সেমি ফাইনালে উঠে গেছে ভারত । মঙ্গলবার বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে খেলা নিশ্চিত করেছে বিরাট কোহলির দল । ভারতীয় দলের এমন কৃতিত্বের পরদিন অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের জাতীয় দলে খেলা ব্যাটসম্যান আম্বাতি রাইডু । ধারণা করা হচ্ছে , ইংল্যান্ডে চলমান বিশ্বকাপে নিজের দেশের হয়ে খেলতে না পারার অভিমানেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি ।

চলতি আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ভারতীয় দলের মুল স্কোয়াডে নেই রাইডু । যদিও ধারণা করা হয়েছিল , দলের চার নাম্বার পজিশনে তাকেই নেয়া হবে দলে । কিন্তু সেখানে তাকে রাখা হয়েছিল স্ট্যান্ড বাই হিসেবে ।

বিশ্বকাপ খেলার সময়েই ইনজুরিতে ছিটকে যান ভারতের দুইজন খেলোয়াড় শিখর ধ্যাওয়ান আর বিজয় শংকর । এর মধ্যে চার নাম্বারে ব্যাট করা বিজয় শংকর ইনজুরিতে পড়লে ধারণা করা হয়েছিল রাইডু সুযোগ পাচ্ছেন , কিন্তু সেখানে ডাক পেয়েছেন মায়াংক আগারওয়াল । আর শিখরের বদলে দলে এসেছেন ঋষভ পান্ট । যা সহজভাবে নেন নি নাইডু ।

ভারতীয় ক্রিকেট নির্বাচকদের এমন সিদ্ধান্তের পর অভিমানে বুধবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার ঘোষণা দেন নাইডু । রাইডুর অবসরের ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সিইও রাহুল জোহরি জানান, ‘রাইডুর কাছ থেকে আমরা এক ই-মেইল পেয়েছে অবসরের ব্যাপারে।’

বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ না পেয়ে রাইডু ঝড় তোলেন টুইট করে , ‘ ‘নতুন থ্রিডি চশমা কিনেছি। এবার বিশ্বকাপে বাসায় বসে থ্রিডি চশমা দিয়ে খেলা দেখবো।’

২০১৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় আম্বাতি রাইডুর। ভারতের হয়ে মোট ৫৫টি ওয়ানডে খেলে ৪৭ গড়ে রাইডুর সংগ্রহ ১৬৯৪ রান। ওয়ানডে ক্যারিয়ারে ৩ সেঞ্চুরি ও ১০ ফিফটি রয়েছে তার নামের পাশে।

আহাস/ক্রী/০০৪