Download WordPress Themes, Happy Birthday Wishes

সেমি ফাইনালের আগে বড় বিপদে অস্ট্রেলিয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেমি ফাইনালে প্রত্যাশিতভাবেই উঠেছে অস্ট্রেলিয়া । যদিও শেষ ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়নরা হেরে গেছে দক্ষিণ আফ্রিকার কাছে । কিন্তু লীগ পর্বে দ্বিতীয় হয়ে সেমিতে ওঠায় কোন সমস্যা হয় নি অজিদের ।

আগামী ১১ জুলাই আসরের দ্বিতীয় সেমি ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া । ম্যাচটি অনুষ্ঠিত হবে এজবাস্টনে । কিন্তু সেই ম্যাচের আগে বড় ধরণের বিপদেই পড়ে গেছে অস্ট্রেলিয়া । ইনজুরিতে পড়েছেন দলের অন্যতম ব্যাটিং ভরসা উসমান খাজা ।

জানা গেছে , দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লীগ পর্বের শেষ ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন খাজা । যে কারণে ইংল্যান্ডের বিপক্ষে সেমিতে তার খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ রানে হারা ম্যাচে অবশ্য খুব বেশী ভালো করতে পারেন নি খাজা । আউট হয়েছেন মাত্র ১৮ রানে । কিন্তু ব্যাটিং করা অবস্থাতেই ইনজুরি বাঁধিয়ে বসেন তিনি ।

সেমি ফাইনালে খাজার অনিশ্চয়তা নিয়ে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানান , ‘ খাজার অবস্থা ভালো না । সে অনুশীলন বা খেলার অবস্থায় নেই । ‘

ফিঞ্চ জানান , ‘ খাজার স্ক্যান পরীক্ষা করা হবে । আমরা চাই সে খেলুক । কারণ সে আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য । আমরা তার জন্য অপেক্ষা করব । ‘

শুধু খাজাই নন , আগে থেকেই ইনজুরিতে আছেন শন মার্শ । তার বদলে ইতোমধ্যেই দলে ডাকা হয়েছে পিটার হ্যান্ডসকম্বকে ।

তবে খাজার ব্যাপারে এখনো পুরোপুরি নিশ্চিত না হতে পারায় নতুন করে কাউকে আর স্কোয়াডে ডাকেনি অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড।

আহাস/ক্রী/০০৬