Download WordPress Themes, Happy Birthday Wishes

শ্রীলংকায় জুয়ার আসরে কি করছেন টাইগার কোচ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলংকা সফরে চরম ভরাডুবির শিকার হয়েছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল । হেরে গেছে প্রথম দুই ওয়ানডে ম্যাচেই । তাতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ খুইয়ে ফেলা বাংলাদেশের সামনে এখন হোয়াইট ওয়াশ হবার আশংকা ।

রবিবার শ্রীলংকার বিপক্ষে কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শ্রীলংকার কাছে সাত উইকেটে হেরেছে বাংলাদেশের । বিশ্বকাপের শেষ দুই ম্যাচসহ এই নিয়ে টানা চারটি ম্যাচে হারের মুখ দেখলো টাইগাররা । যা নিয়ে দারুণ হতাশ ক্রিকেট প্রেমীরা ।

অথচ এর মাঝেই খবর , দলের এমন হারের সময় না কি শ্রীলঙ্কার একটি ক্যাসিনোতে গেছিলেন অন্তর্বর্তীকালীন কোচ খালেদ মাহমুদ সুজন! এমন ঘটনায় বয়ে যাচ্ছে নিন্দা আর সমালোচনার ঝড় ।

বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতায় চাকুরী গেছে প্রধান কোচ স্টিভ রোডসের । দায়িত্ব ছাড়তে হয়েছে বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আর সুনীল জোশিকে । শ্রীলংকা সফরে অন্তর্বর্তী কোচ হয়েছেন সুজন । অথচ কোচ সুজনকে কিনা দেখা যাচ্ছে জুয়ার আসরে ঘুরে বেড়াতে !

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ছড়িয়ে পড়া সে ভিডিওতে দেখা যাচ্ছে, কলম্বোর জনপ্রিয় একটি জুয়ার আসর ‘বেলিস ক্যাসিনো’তে একজন নারী ওয়েটারের কাছ থেকে ব্যাংকের এটিএম অথবা ক্রেডিট কার্ড ফেরত নিচ্ছেন সুজন। সেটি নিয়ে তিনি চলে যান জুয়ার টেবিলের দিকে। যেখানে আরও কয়েকজনকে বসে থাকতে দেখা যায়।

যদিও সুজন জানিয়েছেন , ‘ সিরিজ হেরে যাওয়ায় আপসেট ছিলাম। আমার একজন বন্ধুর সাথে দেখা করতেই সেখানে যাওয়া। ওরা কয়েকজন ছিল সেখানে। ক্যাসিনোতে শুধু কার্ড খেলা হয় না, খাবারও পাওয়া যায়। ‘

সুজনের এই ক্যাসিনো প্রীতি অবশ্য নতুন না । এর আগে ২০১৫ বিশ্বকাপের সময়েও একই অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন সুজন। সেই বার দলের ম্যানেজার হিসেবে অস্ট্রেলিয়ায় গিয়ে ডলার হাতে ক্যাসিনোতে যেতে দেখা যায় তাকে৷ তবে সেই বার বিষয়টি স্বীকার করেছিলেন তিনি। কিন্তু জুয়া খেলার কথা অস্বীকার করেন। বিসিবি থেকে অবশ্য কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।

এবারেও আবার একই কান্ড ঘটিয়েছেন সুজন । এখন বিসিবি তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় কিনা সেটা সময়েই বলে দেবে । বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে এটা কোন অপরাধ কিনা কে জানে ! তবে দলের কোচ হিসেবে সুজনের এমন আচরণ যে সাধারণ মানুষ মেনে নিতে পারছে না , সেটা নিশ্চিত ।

আহাস/ক্রী/০০১