Download WordPress Themes, Happy Birthday Wishes

যে যুক্তিতে সাকিবকে হারিয়ে বিশ্বকাপের সেরা উইলিয়ামসন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত শিরোপা জিতেছে ইংল্যান্ড । ফাইনালে দুর্দান্ত ব্যাট করে ম্যাচের সেরা হয়েছেন বেন স্টকস । অন্যদিকে বিশ্বচ্যাম্পিয়ন হতে না পারলেও নিউজিল্যান্ডের অধিনায়ক কেইন উইলিয়ামসন হয়েছেন ম্যান অফ দা টুর্নামেন্ট ।

তবে উইলিয়ামসনের বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়াতে খানিকটা হলেও হতাশ হয়েছে বাংলাদেশের দর্শকরা । কারণ বিশ্বকাপের সেরা খেলোয়াড়দের তালিকায় ছিলেন টাইগার অল রাউন্ডার সাকিব আল হাসান । যার পারফর্মেন্স ব্যাটবলের বিবেচনায় ছিল অন্যদের চেয়ে বেশি উজ্জ্বল ।

এছাড়া সেরার লড়াইয়ে রানের বিচারে হিসেবে ছিলেন ভারতের রোহিত শর্মা, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং ইংল্যান্ডের জেসন রয় । অন্যদিকে বল হাতে এগিয়ে ছিলেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ।

ব্যাটিং এভারেজে এক নম্বরে ছিলেন নিউজিল্যান্ডের উইলিয়ামসন, যিনি একাই দলকে অনেকটা টেনে তুলেছেন ফাইনালে। যে কারণে শেষ পর্যন্ত বাজীমাৎ করেছেন নিউজিল্যান্ড অধিনায়ক ।

৬০৮ রান করে এই পুরস্কার জেতেন তিনি। তবে ৬০৬ রান এবং ১১ উইকেট নিয়েও সাকিব পাননি এই পুরস্কার।

তবে বিশ্বকাপের শুরু থেকে একেবারে যেদিন বাংলাদেশ টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে সেদিন পর্যন্ত সাকিব আল হাসানের দিকে তাকিয়ে আশাবাদী ছিলেন বাংলাদেশের ভক্তরা। শেষ পর্যন্ত বাংলাদেশ সেরা চারে তো উঠতে পারেনি, আট নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করেছে লাল-সবুজের দল।

তবে দল সাফল্য না পেলেও, সাকিবকে নিয়ে আশাবাদী ছিলেন সবাই। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় ব্যক্তিগত সাফল্য তাঁর হাত ধরে। না, অধরাই থেকে গেল।

আহাস/ক্রী/০০৩