Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বকাপ শেষ না করেই অবসরের ঘোষণা দিলেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দারুণ জমে ওঠা আসরে নতুন ঘটনা । চোটের কারণে বিশ্বকাপ শেষ না করেই অবসরের ঘোষণা দিয়ে দিলেন আফগানিস্তানের পেসার হামিদ হাসান । পাকিস্তানের বিপক্ষে ইতোমধ্যেই শেষ ম্যাচ খেলা হয়ে গেছে তার ।

বিশ্বকাপ শুরুর আগেই অবসরের ঘোষণা দিয়ে রেখেছিলেন হামিদ হাসান । বলেছিলেন , ইংল্যান্ডের বিশ্বকাপ আসর শেষেই অবসরে যাবেন তিনি । সেই হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অন্তত আরও একটি ম্যাচ খেলার সুযোগ ছিল তার । কিন্তু ইনজুরির কারণে আগামী ৭ জুলাই ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে নামা হচ্ছে না হামিদের । ফলে তার জন্য শুধু বিশ্বকাপ না , আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে রইল পাকিস্তানের বিপক্ষে ।

এবারের বিশ্বকাপে টানা আট ম্যাচ হেরে ইতোমধ্যেই নতুন রেকর্ড গড়েছে আফগানিস্তান । বিশ্বকাপ ক্রিকেটের এক আসরে আফগানিস্তানের চেয়ে বেশী হারার রেকর্ড নেই আর কারোর । ১৯৯২ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ের সবচেয়ে বেশি সাত হারের রেকর্ড ভেঙেছে এবার আফগানিস্তান ।

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ম্যাচে মাত্র ২ ওভার বল করার পরই হ্যামস্ট্রিংয়ে চোট পান হামিদ হাসান । যে কারণে আর বল করতে পারেননি। সেই ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রায় জিতেই গিয়েছিলো আফগানরা। ২ বল বাকি থাকতে মাত্র তিন উইকেটে হেরেছে তারা। এই ম্যাচে স্লগ ওভারে ঠিকমতো বল করতে পারলে জয়ী দলের নাম আফগানিস্তান হওয়ার সম্ভাবনাই ছিলো বেশি। যা আফসোস বাড়িয়ে দিয়েছে আফগানিস্তানের ৩২ বছর বয়সী পেসারের ।

এই নিয়ে হামিদ জানান , ‘ এই ম্যাচটা আমরা জেতার অবস্থায় ছিলাম । কিন্তু আমি শেষের দিকে বল করতে পারি নি । এটা খুব কষ্টের ব্যাপার । প্রথম ওভারে খুব ভালো বল করেছিলাম এবং এটা ধরেও রাখতে চাচ্ছিলাম। কিন্তু অনুভব করছিলাম, আমার হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে। শেষে আর বল করতে পারি নি । ‘

তিনি বলেন , ‘ প্রথম ওভারে খুব ভালো বল করেছিলাম এবং এটা ধরেও রাখতে চাচ্ছিলাম। কিন্তু অনুভব করছিলাম, আমার হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে।’

এবারের বিশ্বকাপে হামিদ হাসানের ডাক পাওয়াটাই ছিল চমক ।এই  পেসার বিশ্বকাপের আগে  ২০১৬ সালের জুনে সর্বশেষ ওয়ানডে খেলেছেন। বছরের শুরুতে জিম্বাবুইয়ের বিপক্ষে টি২০ সিরিজে ডাক পেলেও ম্যাচ খেলা হয়নি। অথচ সেই তিনিই সুযোগ পেয়ে যান বিশ্বকাপ স্কোয়াডে । 

আহাস/ক্রী/০০৭