Download WordPress Themes, Happy Birthday Wishes

বাউন্সারে মারা গেলেন ভারতীয় ক্রিকেটার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দারুণ জনপ্রিয় খেলা ক্রিকেটে মাঝেমাঝেই ঘটছে মৃত্যুর ঘটনা । সর্বশেষ এই তালিকায় যোগ হলেন ভারতীয় ক্রিকেটার জাহাঙ্গীর আহমেদ ওয়ার । মাত্র ১৮ বছর বয়সে ক্রিকেট খেলতে গিয়ে প্রাণ হারালেন এই তরুণ ।

জাহাঙ্গীর ভারতের উত্তর কাশ্মিরের বারামুল্লা জেলার বাসিন্দা । নিজ জেলার হয়ে বুদগ্রামের বিপক্ষে খেলার সময় ঘাড়ে বলের আঘাত লেগে মারা যান তিনি ।

ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরে জেলা ভিক্তিক ক্রিকেট ম্যাচে। এটি ছিল জম্মু-কাশ্মীর সরকারের যুব ও ক্রীড়া দফতরের এক ক্রিকেট টুর্নামেন্ট । অনূর্ধ্ব-১৯ পর্যায়ের আসরের ম্যাচে ব্যাট করছিলেন জাহাঙ্গীর ।

জানা গেছে , বাঁ-হাতি ওপেনিং ব্যাটসম্যান জাহাঙ্গীর বাউন্সার হুক করতে গিয়ে মাথা গুরুতর চোট পান। তার ঘাড় ও মাথার মাঝে বল লাগে। হেলমেট পরে থাকা সত্ত্বেও এত জোড়ে বল লাগে যে, সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন বারামুল্লার এই ব্যাটসম্যান।

দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। স্থানীয় পুলিশ জানিয়েছে , ঘটনাটি খেলার সময়ে ঘটে যাওয়া একটি দুঃখজনক দুর্ঘটনা ।

উল্লেখ্য , ক্রিকেট খেলার সময় মাঠে আহত হয়ে মারা যাওয়া নতুন কিছু না । ২০১৪ সালে শেফিল্ড শিল্ডে খেলার সময় ঘাতক বাউন্সার কেড়ে নেয় অজি ওপেনার ফিল হিউজের জীবন। শন অ্যাবটের বাউন্সারে মাথায় গুরুতর চোট পেয়ে মারা যান হিউজ।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলতে গিয়ে মারা গিয়েছিলেন ভারতীয় রমন লাম্বা । এসব ঘটনা এখনও মানুষের মনে দাগ কেটে আছে ।

আহাস/ক্রী/০০৬