Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশকে রেকর্ড গড়ার সুযোগ করে দিল শ্রীলংকা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে নেমেছে বাংলাদেশ । কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরুতে ব্যাট করে স্বাগতিকরা তুলেছে ৫০ ওভারে আট উইকেটের বিনিময়ে ৩১৪ রান । এই ম্যাচ জিততে হলে বাংলাদেশকে গড়তে হবে নতুন রেকর্ড ।

প্রেমাদাসা স্টেডিয়ামে তিনশ রান তাড়ায় এখনও জিততে পারেনি কোনো দল। ২০১২ সালে শ্রীলঙ্কার ২৮৬ রান টপকে ভারতের জয় এখানে রান তাড়ার রেকর্ড। এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সবচেয়ে বড় রান তাড়ার জয়টি এসেছে ২০০৬ সালে। বগুড়ায় ২১২ রান টপকে জিতেছিল বাংলাদেশ। অর্থাৎ বাংলাদেশের সামনে ম্যাচ জয়ের জন্য এখন হিমালয় পাড়ি দেবার চ্যালেঞ্জ ।

টস জিতে ব্যাট করতে নেমে ১০ রানেই প্রথম উইকেট হারায় শ্রীলংকা । তিন বছর পর ওয়ানডে খেলতে নামা শফিউল ইসলাম ফিরিয়ে দেন আভিস্কা ফার্নান্দোকে ।

দ্বিতীয় উইকেটে দিমুথ করুনারত্নে আর কুশল পেরেরা যোগ করেন ৯৭ রান । অধিনায়ক করুনারত্নে ৩৭ বলে চারটি চারে করেন ৩৬ রান ।

তৃতীয় উইকেটে কুশল মেন্ডিসকে নিয়ে আরও ১০০ রান জুড়ে দেন পেরেরা । পেরেরা ৯৯ বলে করেন ১১১ রান । তার ইনিংসে ছিল ১৭টি চার আর একটি ছক্কা ।

কুশল মেন্ডিসের ব্যাট থেকে আসে ৪৩ রান । ৪৯ বলের মোকাবেলায় মেন্ডিস মেরেছেন চারটি চার ।

এছাড়া এঞ্জেলো ম্যাথিউজ ৫২ বলে তিনটি চারে করেছেন ৪৮ রান ।

বিদায়ী ম্যাচ খেলতে নামা লাসিথ মালিঙ্গা ৬ বলে ৬ রান করে অপরাজিত থেকে যান ।

শফিউল বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশী তিনটি উইকেট নিয়েছেন । দুইটি উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমান । একটি করে উইকেট গেছে মেহেদি হাসান মিরাজ , সৌম্য সরকার আর রুবেল হোসেনের নামে ।

আহাস/ক্রী/০০৭