Download WordPress Themes, Happy Birthday Wishes

টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়লেন অজি তারকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আর কয়েকদিন পরেই শুরু হচ্ছে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে মর্যাদার অ্যাশেজ সিরিজ । তবে তার আগে এই মুহূর্তে চলছে দুই দেশের মেয়েদের মধ্যে টি-২০ সিরিজ । যেখানে সর্বোচ্চ ব্যক্তিগত রানের বিশ্বরেকর্ড গড়ে মেগ লেনিং অস্ট্রেলিয়াকে এনে দিয়েছেন ৯৩ রানের বিশাল জয় ।

শুক্রবার চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার মেয়েরা নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে তোলে ২২৬ রান । জবাবে ২০ ওভার শেষে নয় উইকেটে ১৩৩ রানে থামে ইংল্যান্ডের মেয়েদের ইনিংস ।

ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৬৩ বলে অপরাজিত ১৩৩ রান করেন মেগ লেনিং । অজি অধিনায়ক ওয়ান ডাউনে নেমে মারেন সতেরোটি চার আর সাতটি ছক্কা ।

লেনিংয়ের ইনিংস মেয়েদের টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস । এর আগের রেকর্ড ছিল স্টেরে ক্যালিসের অপরাজিত ১২৬ রান । সেই সাথে লেনিং ২০১৪ সালে করেছিলেন সমান ১২৬ রান । সেই রেকর্ড ভেঙ্গে এবার একক বিশ্বরেকর্ড গড়লেন অজি নারী অধিনায়ক ।

ওপেনার বেথ মুনি করেছেন ৩৩ বলে আটটি চার আর এক ছক্কায় ৫৪ রান ।

জবাব দিতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারায় ইংল্যান্ডের মেয়েরা । পাঁচে নামা লরেন ৩৩ আর ছয়ে নামা ক্যাথেরিন ব্রান্ট ২৯ রান করেন । যদিও তাতে ইংল্যান্ড দল যেতে পারে নি জয়ের কাছাকাছি ।

অজিদের হয়ে তিনটি উইকেট নেন মেগান শট ।

আহাস/ক্রী/০০৪