Download WordPress Themes, Happy Birthday Wishes

কোহলি আর রোহিতের দ্বন্দ্বের মুল্য বিশ্বকাপে চুকিয়েছে ভারত !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফেভারিট হয়েও চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেমি ফাইনাল থেকে বিদায় নিয়েছে ভারত । নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ স্বপ্ন ভেঙ্গে যাওয়ার পর ভারতীয় দলের ব্যর্থতা নিয়ে এখন চলছে পোস্টমর্টেম । যেখানে বেরিয়ে এসেছে অধিনায়ক বিরাট কোহলির সাথে সহ-অধিনায়ক রোহিত শর্মার দ্বন্দ্বের ভয়াবহ তথ্য ।

ইতোমধ্যেই ভারতীয় গনমাধ্যেম দল নির্বাচন নিয়ে উঠছে নানা নেতিবাচক প্রশ্ন । পুরো বিশ্বকাপে ভারত দারুণ খেললেও চার নাম্বার পজিশনের ব্যাটিং ছিল ব্যর্থ । প্রশ্ন উঠেছে , শিখর ধাওয়ানের পরিবর্তে কেন অজিঙ্কা রাহানেকে দলে নেয়া হয়নি। বা চার নম্বরে কোন যুক্তিতে আম্বাতি রাইডুর মতো খেলোয়াড়কে না নিয়ে বিজয় শঙ্করকে নেয়া হল। তার ইনজুরির পরও সেই রাইডুকে না নিয়ে কেন মায়াংক আগারওয়ালকে স্কোয়াডে নেয়া হল !

এই ক্ষেত্রে গুরুতর অভিযোগ , দল নির্বাচনে বিরাট কোহলি তার পছন্দের খেলোয়াড়দের অগ্রাধিকার দেন । এমনকি একাদশ নির্বাচনেও । যেখানে সহ অধিনায়ক থেকে যান উপেক্ষিত ।

কোচ রবি শাস্ত্রীর সাথে মিলে দলে একটা আলাদা গ্রুপ আছে কোহলির । যেখানে বিরোধী ভূমিকায় রোহিত আর জাশপ্রিত বুমরাহর মত খেলোয়াড় । বিশ্বকাপ ব্যর্থতার পর এই বিরোধিতা এখন প্রকাশ্যে বেরিয়ে আসছে ।

ভারতের ‘জি নিউজ’ জানিয়েছে , ভারতের দলে এখন কারো টিকে থাকা কিংবা সুযোগ পাওয়া নির্ভর করে কোহলির গুড-বুকে থাকলেই । এমনটা দলের ভয়াবহ ক্ষতি করছে ।

সেমি ফাইনালে হারের পর কান্নায় ভেঙ্গে পড়তে দেখা গেছে রোহিত শর্মাকে । সেটা শুধু হারের কারণে না , বরং দলের ভেতরকার চার আর হতাশা থেকেই এমন কান্না জানিএয়ছেন জি নিউজ ।

আহাস/ক্রী/০০৫