Download WordPress Themes, Happy Birthday Wishes

কলকাতা নাইট রাইডার্সের বিশ্বসেরা টার্গেট ছিনতাই করে নিলো হায়েদ্রাবাদ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হতে এখনও অনেক দেরী । কিন্তু এর মাঝেই ঘটে গেছে আগামী আইপিএলকে ঘিরে চরম নাটকীয় ঘটনা । ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের কোচ ট্রেভর বেলিসকে দলে ভেড়ানো অনেকটা নিশ্চিত ছিল কলকাতা নাইট রাইডার্সের । কিন্তু শেষ পর্যন্ত কলকাতা নয় , বেলিসের সাথে আনুষ্ঠানিক চুক্তি করেছে সানরাইজার্স হায়েদ্রাবাদ ।

মঙ্গলবারেই জি-নিউজসহ ভারতের একাধিক গণমাধ্যম সংবাদ প্রকাশ করে , ২০২০ সালের আইপিএলের জন্য কলকাতার সাথে মৌখিকভাবে পাকা ক্তহা দিয়ে ফেলেছেন বেলিস । কিছুদিন আগেই কলকাতা হেড কোচ জ্যাক ক্যালিসকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে । তার বদলে কলকাতাকে দুইটি শিরোপা এনে দেওয়া বেলিসকে আবার ফিরিয়ে আনছেন শাহরুখ খান , এমন কথাই জানানো হয়েছিল সংবাদে ।

কিন্তু বুধবার বিকেলে সানরাইজার্স হায়েদ্রাবাদ অফিশিয়াল ঘোষণা দিয়ে নিশ্চিত করেছে বেলিসের সাথে তাদের চুক্তির কথা । অর্থাৎ ২০২০ সালের আইপিএলে বেলিস কলকাতা নয় , কাজ করবেন হায়েদ্রাবাদের প্রধান কোচ হিসেবে ।

ইংল্যান্ড দলের কোচিং করানোর আগে ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত নাইটরাইডার্সের হেড কোচের ভূমিকা পালন করেন বেলিস৷ তাঁর কোচিংয়ে ২০১২ ও ২০১৪ সালে দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হয় কেকেআর৷ আইপিএল ছাড়া বেলিস কোচিং করিয়েছেন বিগ ব্যাশ লিগেও৷ বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের কোচ ছিলেন বেলিস৷ নাইটদের আগে কোচ হিসাবে শ্রীলঙ্কাকে ২০১১ বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন প্রাক্তন এই অজি ক্রিকেটার৷ আর ২০১৫ সালে ইংল্যান্ডের হেড কোচের দায়িত্ব নিয়ে ২০১৯ বিশ্বকাপে ইংরেজদের বিশ্বচ্যাম্পিয়ন করেন বেলিস৷ ইংল্যান্ডকে বিশ্বচ্যাম্পিয়ন করার আগেই বেলিস ঘোষণা করেন, অ্যাসেজের পরেই প্রধান কোচের দায়িত্ব ছাড়বেন তিনি৷

আহাস/ক্রী/০০১