Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল ভারত

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মাসের শেষের দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতের জাতীয় ক্রিকেট দল । তবে তার আগেই ক্যাবিয়ানদের বিরুদ্ধে রাজত্ব করছে ভারতের ‘এ’ দল । দুই দেশের ‘এ’ দলের মধ্যকার চলমান ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় জয় পেয়েছে সফরকারী ভারত । আর তাতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে মনিশ পাণ্ডের নেতৃত্বে খেলা ভারতীয় দল ।

রবিবার এন্টিগায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৫৫ রান তোলে ভারত । জবাবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ৪৩.৫ ওভারে ১৯০ রানে অল আউট হয় । তাতে ৬৫ রানের বড় জয় পায় ভারত ।

ভারতের হয়ে ৪৬ রানে পাঁচ উইকেট নেন নবদ্বীপ সাইনি । যা লিস্ট ‘এ’ ক্রিকেটে তার ক্যারিয়ার সেরা বোলিং রেকর্ড । এছাড়া দুই উইকেট পান রাহুল চাহার ।

ভারতীয় বোলারদের তোপে অসহায় ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৭১ রান কারেছেন রেইমন রেফার । ওয়ান ডাউনে নেমে তিনিই যা একা লড়াই করেন । তার ১০৫ বলের ইনিংসে ছিল সাতটি চার আর তিনটি ছক্কা ।

শেষের দিকে রোমারিও শেফার্ড ৪১ বলে অপরাজিত ৩৪ রান করে কিছুটা ব্যবধান কমান ।

এদিকে ম্যাচের শুরুতে ভারতকে দারুণ সুচনা এনে দেন দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড আর শুভমন গিল । দুইজনে মিলে যোগ করেন ১৫১ রান ।

ঋতুরাজ ৮৫ রান করেছেন ১০২ বলে পাঁচটি চার আর দুইটি ছক্কায় । শুভমন গিল করেন ৮৩ বলে ৬২ রান । তার ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কা ।

ম্যাচের সেরা হয়েছেন ঋতুরাজ ।

আহাস/ক্রী/০০৪