Download WordPress Themes, Happy Birthday Wishes

এই নিয়ে পঁচিশবার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগেই সিরিজ খুইয়ে ফেলা বাংলাদেশ শেষ পর্যন্ত শ্রীলংকার কাছে শেষ ম্যাচেও হেরেছে । দুই দলের মধ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে ১২২ রানের বিশাল ব্যবধানে হেরেছে টাইগাররা । এই নিয়ে শ্রীলংকার কাছে পঞ্চমবারের মত হোয়াইট ওয়াশ হল বাংলাদেশ । আর সব মিলিয়ে বাংলাদেশের ধবল ধোলাই হবার অভিজ্ঞতা এখন পঁচিশ !

বুধবার আর.প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে ৫০ ওভারে আট উইকেটে ২৯৪ রান তোলে শ্রীলংকা । জবাবে কোন রকম লড়াই ছাড়া ৩৬ ওভারে ১৭২ রানে অল আউট হয় বাংলাদেশের ।

শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে । আজকেও ব্যর্থ ছিলেন অধিনায়ক তামিম ইকবাল । তিনি আউট হয়েছেন ২ রানে । তাকে দিয়েই শুরু হয় বাংলাদেশের বিপর্যয় ।

বাংলাদেশের পক্ষে একমাত্র লড়াই করেন সৌম্য সরকার । তিনি করেন ৮৬ বলে ৬৯ রান । মারেন পাঁচটি চার আর একটি ছক্কা ।

২৮ বলে পাঁচটি চার আর একটি ছক্কায় ৩৯ রান করেন স্পিনার তাইজুল । নইলে বাংলাদেশের পরিনতি আরও ভয়াবহ হত ।

লঙ্কানদের হয়ে বল হাতে ৩ উইকেট নিয়েছেন শানাকা। ২টি করে উইকেট গেছে রাজিথা ও কুমারার দখলে। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন ধনঞ্জয়া ও হাসারাঙ্গা।

এর আগে শুরুতে ফিল্ডিং করতে নেমে ক্যাচ মিস, বাজে লাইন-লেন্থ মিলিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচেও বোলিংয়ে হতাশা ছড়ায় বাংলাদেশ। আর এই সুযোগে ব্যাট হাতে ঝড় তোলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিসরা।

নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। ব্যাট হাতে ৮৭ রানের দারুণ এক ইনিংস খেলেছেন সাবেক লঙ্কান অধিনায়ক ম্যাথিউস। ফিফটি তুলে নিয়েছেন কুশল মেন্ডিস। ফিফটি ছুঁইছুঁই ইনিংস খেলেছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে (৪৬) ও টপ অর্ডার ব্যাটসম্যান কুশল পেরেরা (৪২)।

বল হাতে ৯ ওভারে ৫৬ রান তুলে নিয়ে সবচেয়ে সফল বোলার সৌম্য। ৩ উইকেট পেয়েছেন শফিউলও। তবে তিনি ১০ ওভারে খরচ করেছেন ৬৮ রান। ১ উইকেট করে গেছে রুবেল ও তাইজুলের ঝুলিতে।

আহাস/ক্রী/০০৭