Download WordPress Themes, Happy Birthday Wishes

শিরোপাশুন্য সৌদি আরবে রোনালদোর প্রথম মৌসুম

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি বছরের জানুয়ারিতে রেকর্ড পারিশ্রমিকে সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো । তিনিই এখন বিশ্বের সবচেয়ে বেশী পারিশ্রমিকপ্রাপ্ত ক্রীড়াবিদ । কিন্তু নিজের প্রথম মৌসুমে আল নাসের ক্লাবকে কোন শিরোপা জেতাতে পারেন নি রোনালদো । শিরোপাহীন কাটলো সৌদি আরবে রোনালদোর প্রথম মৌসুম ।

শনিবার (২৭ মে) হয়ে গেছে সৌদি পেশাদার লিগের শিরোপা ফয়সালা । রোনালদোর আল নাসের ১-১ গোলে ড্র করেছে আল ইত্তিফাকের বিপক্ষে । তাতে শেষ হয়ে গেছে আল নাসেরের লিগ জয়ের স্বপ্ন ।

১৬ দলের ‘হোম এন্ড এওয়ে’ ভিত্তিক প্রতিযোগিতার ২৯টি করে ম্যাচ শেষ । বাকী আর এক রাউন্ড । আল নাসের ২৯ ম্যাচে পেয়েছে ৬৪ পয়েন্ট । আর শীর্ষে থাকা আল ইত্তিহাদ সমান ম্যাচে ঝুলিতে পুড়েছে ৬৯ পয়েন্ট । শেষ রাউন্ডের ম্যাচের ফলাফল তাই কোন প্রভাব ফেলবে না পাঁচ পয়েন্টে এগিয়ে যাওয়া আল ইত্তিহাদের চ্যাম্পিয়নশিপে ।

রোনালদো আল নাসেরের হয়ে চলতি লিগ মৌসুমে করেছেন ১৫ ম্যাচে ১৪ গোল । কিন্তু তাঁর উপস্থিতিতে আল নাসের বিদায় নেয় সৌদি সুপার কাপের সেমি ফাইনাল থেকে । ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত সেই ম্যাচে আল ইত্তিহাদের কাছেই ১-৩ গোলে হেরেছিল আল নাসের ।

এপ্রিলে আল নাসের খায় দ্বিতীয় ধাক্কা । কিংস কাপের সেমি ফাইনালে তাদের ১-০ গোলে হারিয়ে দেয় আল ওয়েহদা । ফলে বিদায় নিতে হয় রোনালদোর দলকে ।

আর শেষ ধাক্কা এলো সৌদি প্রফেশনাল লিগে । একই দিন আল ফেইহার বিপক্ষে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোমারিনিওর জোড়া গোলের সঙ্গে আহমেদ শাহরাহিলির এক গোল মিলিয়ে ৩-০ ব্যবধানে জিতেছে আল ইত্তিহাদ। অন্যদিকে আল নাসরের ১-১ গোলের ড্রয়ে গোল পাননি রোনালদো। দ্বিতীয়ার্ধে তাঁকে মাঠ থেকে তুলে নেন আল নাসরের কোচ।

আহাস/ক্রী/০০৭