Download WordPress Themes, Happy Birthday Wishes

মুখোমুখি লড়াইয়ের সম্ভাবনায় তিন মহাতারকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করিম বেঞ্জেমার সাথে রিয়েল মাদ্রিদের সম্পর্ক আছে চলতি বছরের জুন পর্যন্ত । তারপরেই শেষ হবে দুই পক্ষের চুক্তি । যদিও রিয়েল মাদ্রিদের তরফ থেকে এক বছরের চুক্তি বাড়াবার প্রস্তাব আছে । বেঞ্জেমাও রাজী ছিলেন প্রিয় রিয়েলে থেকে যাওয়ার বিষয়ে । কিন্তু সৌদি আরব থেকে হঠাৎ করেই মোটা অংকের প্রস্তাব রিয়েল আর বেঞ্জেমার ভবিষ্যৎ সম্পর্কে কিছুটা হলেও সৃষ্টি করে অনিশ্চয়তা ।

২০০৯ সাল থেকে রিয়েল মাদ্রিদের সাথে জড়িয়ে আছেন বেঞ্জেমা । রিয়েলের হয়ে জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগসহ ২৪টি শিরোপা । ক্রিস্টিয়ানো রোনালদো , গ্যারেথ বেলের সাথে গড়ে তুলেছিলেন দুর্ধর্ষ আক্রমণভাগ । পরিচিতি পেয়েছিলেন ‘বিবিসি’ নামে । রোনালদো আর গ্যারেথ বেল এখন রিয়েলের অতীত । কিন্তু দলকে একা টানছেন বেঞ্জেমা । বিশেষ করে ২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ জয়ে তাঁর ভূমিকা ছিল অনন্য । জিতেছিলেন চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলদাতার পুরস্কার । জিতেছেন ফিফা বর্ষসেরা আর ব্যালন ডি অর । হয়েছেন লা লিগার সেরা গোলদাতা ।

রিয়েলের হয়ে ইতোমধ্যে ৩৫৩ গোল করেছেন বেঞ্জেমা । রোনালদোর পোড় তিনিই রিয়েলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা । কিন্তু তাঁর এখন বয়স হয়েছে । চলতি মৌসুমের শুরুতে ভুগেছেন ইঞ্জুরিতে । কিন্তু যখনই মাঠে নেমেছেন দিয়েছেন সেরাটা । ২০২২-২৩ মৌসুমেও রিয়েলের পক্ষে সর্বোচ্চ ৩০ গোল তাঁর ।

কিন্তু সমস্যা বেঞ্জেমার বয়স । তাঁর এখন ৩৫ চলছে । আগামী মৌসুমে সেরা ফর্মে থাকবেন , নিশ্চয়তা নেই । তাই ইতোমধ্যে রিয়েল খুঁজতে শুরু করেছে বেঞ্জেমার বিকল্প । ২০২৩-২৫ মৌসুমে তিনি আছেন দলের পরিকল্পনায় । কিন্তু পরবর্তীতে কি হবে বলা যায় না । ইতোমধ্যে তাঁর সাবেক সতীর্থ রোনালদো বছরে ২০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিকে যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল নাসেরে । মেসিকেও আল হিলালের পক্ষ থেকে বছরে ৪০০ মিলিয়ন ইউরো প্রস্তাব দেয়া হয়েছে ।

সৌদি আরব ২০৩০ সালে ফিফা বিশ্বকাপের স্বাগতিক হতে চায় । সেই লক্ষ্যে তারা নিজেদের ঘরোয়া ফুটবলকে সমৃদ্ধ করতে চায় । কাজে লাগাতে চায় রোনালদো , মেসিদের ইমেজ । বেঞ্জেমাও আছে তাদের রাডারে ।

ইউরোপিয়ান ফুটবল দলবদল বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাবরিজিও রোমানো দাবি করেছেন, সৌদি ক্লাবের প্রস্তাব গুরুত্বের সঙ্গে ভেবে দেখছেন বেঞ্জেমা । তিনি সিদ্ধান্ত নিতে খুব বেশি সময় নিতে চান না। এক সপ্তাহের মধ্যে রিয়ালে থাকবেন নাকি সৌদি ক্লাবে যাবেন- এ বিষয়ে সিদ্ধান্তে আসতে চান বিশ্বের অন্যতম সেরা এই স্ট্রাইকার।

স্প্যানিশ পত্রিকা এএস জানিয়েছে, বেঞ্জেমাকে দেশের শুভেচ্ছাদূত করতে চায় সৌদি আরব । মেসিও সৌদির শুভেচ্ছা দূত হয়েছেন । রোনালদো কাজ করছেন সৌদি পেশাদার লিগ আর ফুটবলের প্রচারে । বেঞ্জেমা যোগ দিলে সৌদি আরব নিজেদের লক্ষ্যে অনেকটা এগিয়ে যাবে নিঃসন্দেহে ।

সংবাদ মাধ্যম ‘মাদ্রিদ জোন’ জানিয়েছে, তাকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাব। তাও বছরে ২০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিকে । যদিও তারা নির্দিষ্ট কোন ক্লাবের নাম নেয় নি । তবে ধারণা করা হচ্ছে , ক্লাবটি হতে পারে আল ইত্তিহাদ । যারা চলতি মৌসুমে  লিগ শিরোপা জিতেছে  । আল নাসেরের রোনালদো আর আল হিলালের মেসির সাথে টক্কর দিতে বেঞ্জেমাকে আনতে চায়  তারা । 

স্প্যানিশ লা লিগায় অনেকগুলো বছর মাতিয়ে রেখেছিলেন  রোনালদো আর বেঞ্জেমা রিয়েল মাদ্রিদে খেলে । তাদের মুল লড়াই ছিল বার্সেলোনার মেসির সাথে । রোনালদোর পোড় মেসি আর বেঞ্জেমা সৌদি আরব এলে ফের দেখা যাবে তিন মহাতারকার লড়াই । তাও প্রতিপক্ষ হিসবে ।  

আহাস/ক্রী/০০৪